National

ফের ৫০ হাজারের নিচে একদিনে সংক্রমণ, কমল মৃত্যুও

দেশে এদিন কিছুটা কমল দৈনিক সংক্রমণ। কমে এদিন ফের একদিনে সংক্রমণ ৫০ হাজারের নিচে গেল। দেশে দৈনিক মৃত্যুও কিছুটা কমেছে।

দেশে করোনা সংক্রমণের ভয়ংকর রূপ এখনও যে পুরোপুরি স্তিমিত হয়েছে এমনটা নয়। তবে দেশে করোনার দ্বিতীয় ঢেউ তার চূড়া স্পর্শ করে এখন নিম্নগামী। পরপর ২ দিন টানা দৈনিক সংক্রমণ বৃদ্ধি পাওয়ার পর পরপর ২ দিন কিছুটা করে কমল।

এদিন কমে ৫০ হাজারের নিচে গেছে সংক্রমণ সংখ্যা। দেশে এদিন করোনা সংক্রমিতের সংখ্যা হয়েছে ৪৮ হাজার ৬৯৮ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১ লক্ষ ৮৩ হাজার ১৪৩ জন।

এদিন ১৭ লক্ষ ৪৫ হাজার ৮০৯টি নমুনা পরীক্ষা হয়েছে দেশে। দেশে এদিন নমুনা পরীক্ষা গত দিনের তুলনায় ১০ হাজার বেড়েছে।

এদিন দেশে দৈনিক মৃতের সংখ্যা গত দিনের তুলনায় কমেছে। মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৩ জনের। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৯৪ হাজার ৪৯৩ জন। দেশে মৃত্যুর হার দাঁড়িয়ে আছে ১.৩১ শতাংশে।


এদিন মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৫১১ জনের। এছাড়া কর্ণাটকে ১১৪ জনের, কেরালায় ১১৮ জনের ও তামিলনাড়ুতে ১৫০ জনের মৃত্যু হয়েছে। দেশের এই ৪টি রাজ্য ছাড়া বাকি রাজ্যের দৈনিক মৃত্যু ২ বা ১ অঙ্কে দাঁড়িয়ে আছে।

দেশে এদিনও অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে। এদিন কমেছে ১৭ হাজার ৩০৩ জন। দেশে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৯৫ হাজার ৫৬৫ জন। দেশে এদিন অ্যাকটিভ রোগীর হার দাঁড়িয়েছে ১.৯৭ শতাংশ।

এদিকে দেশে সংক্রমিতের চেয়ে এদিন সুস্থ হয়ে হয়ে ওঠা মানুষের সংখ্যা অনেক বেশি। গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৬৪ হাজার ৮১৮ জন।

দেশে মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯১ লক্ষ ৯৩ হাজার ৮৫ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬.৭২ শতাংশ। — ভারত সরকারের দৈনিক আপডেটের সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button