National

দেশে ৮৮ দিনে সর্বনিম্ন দৈনিক মৃত্যু, নামল সংক্রমণও

দেশে এদিন আরও কমল দৈনিক সংক্রমণ। এদিকে ৮৮ দিনে সবচেয়ে কম রেকর্ড হল দৈনিক মৃত্যু। কমল অ্যাকটিভ রোগীর সংখ্যাও।

দেশে করোনা সংক্রমণের ভয়ংকর রূপ এখনও যে পুরোপুরি স্তিমিত হয়েছে এমনটা নয়। তবে দেশে করোনার দ্বিতীয় ঢেউ তার চূড়া স্পর্শ করে এখন নিম্নগামী। এদিন আরও কমেছে দৈনিক সংক্রমণ। দেশে এদিন করোনা সংক্রমিতের সংখ্যা হয়েছে ৫৩ হাজার ২৫৬ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লক্ষ ৩৫ হাজার ২২১ জন।

এদিন ১৩ লক্ষ ৮৮ হাজার ৬৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে দেশে। দেশে এদিন নমুনা পরীক্ষা গত দিনের তুলনায় প্রায় সাড়ে ৫ লক্ষ কমেছে।

এদিন দেশে দৈনিক মৃতের সংখ্যা ৮৮ দিনের মধ্যে সবচেয়ে নিচে নেমেছে। দেশে এদিন মৃত্যু হয়েছে ১ হাজার ৪২২ জনের। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লক্ষ ৮৮ হাজার ১৩৫ জন। দেশে মৃত্যুর হার ১.২৯ শতাংশ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১.৩০ শতাংশ।

এদিন মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ৬০৫ জনের। এছাড়া কর্ণাটকে ১২০ জনের, কেরালায় ১১২ জন ও তামিলনাড়ুতে ১৮২ জনের মৃত্যু হয়েছে। দেশের এই ৪টি রাজ্য ছাড়া বাকি রাজ্যের দৈনিক মৃত্যু ২ বা ১ অঙ্কে দাঁড়িয়ে আছে।


দেশে এদিনও অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে। এদিন কমেছে ২৬ হাজার ৩৫৬ জন। দেশে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৭ লক্ষ ২ হাজার ৮৮৭ জন। দেশে এদিন অ্যাকটিভ রোগীর হার দাঁড়িয়েছে ২.৩৫ শতাংশ।

এদিকে দেশে সংক্রমিতের চেয়ে এদিন সুস্থ হয়ে হয়ে ওঠা মানুষের সংখ্যা অনেক বেশি। গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৭৮ হাজার ১৯০ জন।

দেশে মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৮ লক্ষ ৪৪ হাজার ১৯৯ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৬.৩৬ শতাংশ। — ভারত সরকারের দৈনিক আপডেটের সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button