National

তোলা না দেওয়ায় পরপর গাড়ি জ্বালিয়ে মাওবাদী তাণ্ডব

একই দিনে একদিকে কুখ্যাত ৪ মাওবাদীকে হত্যা করতে সমর্থ হল পুলিশ। অন্যদিকে তোলা না পেয়ে একের পর এক গাড়ি জ্বালিয়ে দিল মাওবাদীরা।

বিভিন্ন সংস্থার কাছ থেকে মোটা টাকার তোলা চাওয়া মাওবাদীদের জন্য নতুন নয়। তোলা না দিলে তার ফলও ভোগ করতে হয় সংস্থাকে। যেমন হল শনিবার সকালে। ক্রাশার স্টোন সংস্থার কাছে তোলা চেয়েছিল মাওবাদীরা। তা দিতে অস্বীকার করে সংস্থা। তারপর শনিবার সকালে তাদের সাইটে ঢুকে সেখানে দাঁড়িয়ে থাকা ১৩টি গাড়িতে আগুন ধরিয়ে দেয় মাওবাদীরা।

লাইন দিয়ে দাঁড়ানো ১৩টি গাড়ি দাউদাউ করে জ্বলতে থাকে। পুলিশ জানাচ্ছে ১৫ থেকে ১৬ জনের একটি মাওবাদী গেরিলা বাহিনী এসেছিল এদিন। তারাই গাড়িগুলিতে আগুন ধরিয়ে সেখান থেকে চম্পট দেয়। ১৩টি গাড়ি জ্বালিয়ে দেওয়ায় বড় অঙ্কের ক্ষতির মুখেই পড়েছে সংস্থা। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের পালামৌ জেলার ছাপারওয়ার গ্রামে।

আচমকা মাওবাদী হানায় এলাকায় আতঙ্ক ছড়ায়। মাওবাদীদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। প্রসঙ্গত ঝাড়খণ্ডের ২৪টি জেলার মধ্যে ১৮টি জেলাই মাওবাদী প্রভাবিত। এখানে মাঝেমধ্যেই মাওবাদী গেরিলারা হানা দিয়ে বড়সড় ক্ষতি করে। প্রতি বছরই তোলা না পেয়ে বা অন্য কোনও কারণে এমনভাবে গাড়ি, ট্রাক জ্বালানোর রাস্তায় হাঁটে মাওবাদীরা। ঝাড়খণ্ডে প্রতি বছর ৫০ থেকে ৬০টি গাড়ি মাওবাদীদের অগ্নিসংযোগের শিকার হয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button