Kolkata

রাজ্যে আরও কমল মৃত্যু, সংক্রমণ ফের দেড় হাজারের নিচে

রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ফের এদিন দেড় হাজারের নিচে নামল। এদিন দৈনিক মৃত্যুও কমেছে। রাজ্যে মৃত্যুর হার দাঁড়িয়েছে ১.১৮ শতাংশে।

রাজ্যে কড়া বিধিনিষেধ ঘোষণার চতুর্থ দফা শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। এই কড়া বিধিনিষেধের নির্দেশ যে কার্যকরী ভূমিকা নিয়েছে তা প্রায় সকলেই মেনে নিচ্ছেন। দৈনিক সংক্রমিতের সংখ্যা এদিন ফের দেড় হাজারের নিচে নেমেছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

গত একদিনে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪২২ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ২ হাজার ৭০৬ জনে।

এদিন নমুনা পরীক্ষা গত দিনের তুলনায় হাজার দুয়েক কমেছে। এদিন নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ১৬৬টি। রাজ্যে এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা নেমেছে। এদিনও কমার পর রাজ্যে মোট অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৭২৯ জন।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের তুলনায় কমেছে। গত একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ২৪ জনের। গত দিনের তুলনায় এদিন ৩ জন কম মানুষের মৃত্যু হয়েছে। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৫৮ জনে।

গত একদিনে রাজ্যে করোনায় যে ২৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদ দিয়ে দার্জিলিংয়ে ২ জন, হাওড়ায় ২ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন মানুষের প্রাণ গেছে করোনায়। ১ জন করে প্রাণ হারিয়েছেন জলপাইগুড়ি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও হুগলিতে।

রাজ্যে এদিন সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৮৪০ জন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনা মুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৬৫ হাজার ২১৯ জন। সুস্থতার হার এদিন বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৫১ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button