Kolkata

রাজ্যে থমকে গেছে দৈনিক সংক্রমণের ওঠানামা, মৃত ৩৫

রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ যেন থমকে গিয়েছে। পরপর ৩ দিন প্রায় একই সংখ্যক মানুষ সংক্রমিত হলেন। মৃত্যু হয়েছে ৩৫ জনের।

রাজ্যে কড়া বিধিনিষেধ ঘোষণা কার্যকরী ভূমিকা নিয়েছে। তবে দৈনিক সংক্রমিতের সংখ্যা গত ৩ দিনে থমকে গিয়েছে। না বাড়ছে, না কমছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৩৩ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯১ হাজার ২১৯ জনে।

এদিন নমুনা পরীক্ষা গত দিনের সঙ্গে প্রায় একই রয়ে গেছে। এদিন নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ৫৫৭টি। রাজ্যে এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা নেমেছে। এদিনও কমার পর রাজ্যে মোট অ্যাকটিভ রোগী সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ২৩১ জন।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের তুলনায় কমেছে। গত একদিনে রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের। গত দিনের তুলনায় এদিন ৬ জন কম মানুষের মৃত্যু হয়েছে। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৫১ জনে।

গত একদিনে রাজ্যে করোনায় যে ৩৫ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।


শুধু কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ৬ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৭ জনের। এদিন রাজ্যের কোনও জেলাতেই ২ অঙ্কে নেই মৃত্যু।

কলকাতা ও উত্তর ২৪ পরগনা বাদ দিয়ে জলপাইগুড়িতে ৪ জন, নদিয়ায় ৩ জন ও বীরভূমে ৩ জন মানুষের প্রাণ গেছে করোনায়। ২ জন করে মানুষের প্রাণ গেছে আলিপুরদুয়ার, দার্জিলিং ও হাওড়ায়। ১ জন করে প্রাণ হারিয়েছেন দক্ষিণ দিনাজপুর, পশ্চিম বর্ধমান, হুগলি ও পশ্চিম মেদিনীপুরে।

এদিন সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৯৭৫ জন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৫১ হাজার ৪৩৭ জন। সুস্থতার হার এদিন গত দিনের জায়গাতেই রয়ে গেছে। ৯৭.৩৩ শতাংশে দাঁড়িয়ে আছে সংখ্যাটা। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button