Kolkata

রাজ্যে দৈনিক সংক্রমণ কমল, ১ লক্ষের নিচে অ্যাকটিভ রোগী

রাজ্যে একদিনে করোনা সংক্রমণ গত দিনের তুলনায় আরও কিছুটা কমল। অন্যদিকে দৈনিক মৃত্যু নামার প্রবণতা খুবই ধীরে। রাজ্যে নমুনা পরীক্ষা কিন্তু অনেক বাড়ল।

রাজ্যে প্রায় লকডাউন ঘোষণার সুফল পাওয়া যাচ্ছে। গত একদিনে রাজ্যে নতুন সংক্রমিত গত দিনের সাপেক্ষে ফের কিছুটা কমেছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ২৮৪ জন। গত দিনের সাপেক্ষে অল্পই কমল দৈনিক সংক্রমণ। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লক্ষ ৬৬ হাজার ২৪০ জনে।

এদিন নমুনা পরীক্ষা গত দিনের তুলনায় প্রায় ৭ হাজার বেড়েছে। নমুনা পরীক্ষা হয়েছে ৭০ হাজার ৩১৫টি। রাজ্যে এদিন কমেছে অ্যাকটিভ রোগী। ১ লক্ষের নিচে নেমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৯৪ হাজার ৮৯৮ জনে।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের তুলনায় কমেছে। গত দিনের তুলনায় ৬ জন কম মানুষের মৃত্যু হয়েছে। এদিন মৃত্যু হয়েছে ১৪২ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু দাঁড়িয়েছে ১৫ হাজার ৪১০ জনে।

গত একদিনে রাজ্যে করোনায় যে ১৪২ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।


শুধু কলকাতায় গত একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। এছাড়া হাওড়ায় ১৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৮ জন, হুগলিতে ৮ জন, জলপাইগুড়িতে ৬ জন ও নদিয়ায় ৫ জন মানুষের প্রাণ গেছে করোনায়।

৩ জন করে মানুষের মৃত্যু হয়েছে দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম মেদিনীপুরে। ১ জন করে প্রাণ হারিয়েছেন উত্তর দিনাজপুর, মালদা, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ১৮ হাজার ৬৪২ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ১২ লক্ষ ৫৫ হাজার ৯৩২ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১.৯৩ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button