Kolkata

রাজ্যে অনেকটা বাড়ল একদিনে মৃত্যু

রাজ্যে একদিনে সংক্রমণ ১৬ হাজারের দরজায় দাঁড়িয়ে রইল। নমুনা পরীক্ষা এদিন অবশ্য অনেকটাই কমেছে। মৃত্যু কিন্তু এদিন লাফ দিয়ে দিয়েছে।

রাজ্যে প্রবল বেগে বাড়ছে সংক্রমণ। যদিও গত একদিনে রাজ্যে সংক্রমণ অতি সামান্য বেড়েছে। গত একদিনে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৯৯২ জন। রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লক্ষ ৫৯ হাজার ৯৪২ জনে।

এদিন অবশ্য নমুনা পরীক্ষা এক ধাক্কায় অনেকটা কমেছে। গত দিনের তুলনায় প্রায় ৭ হাজার কমেছে নমুনা পরীক্ষা। তা সত্ত্বেও সামান্য হলেও বেড়েছে একদিনে সংক্রমণ। এদিন মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৮ হাজার ৫৬২টি।

রাজ্যে এদিনও বাড়ল অ্যাকটিভ রোগী। এদিন অ্যাকটিভ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৪ হাজার ৯৪৯ জনে।

এদিন রাজ্যে দৈনিক মৃত্যু গত দিনের চেয়ে অনেকটা বেড়েছে। গত দিনের তুলনায় এদিন ১১ জন বেশি মানুষের প্রাণ কেড়েছে করোনা। এদিন মৃত্যু হয়েছে ৬৮ জনের। এদিনের মৃতের সংখ্যার হাত ধরে রাজ্যে এখন মোট মৃত্যু ১১ হাজার পার করেছে। দাঁড়িয়েছে ১১ হাজার ৯ জনে।


গত একদিনে রাজ্যে করোনায় যে ৬৮ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে রাজ্যের অন্যতম ২ করোনা বিধ্বস্ত জেলা কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। শুধু কলকাতাতেই একদিনে মৃত্যু হয়েছে ২৬ জনের। উত্তর ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১১ জনের।

এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৭ জন, হুগলিতে ৫ জন এবং মালদায় ৪ জন মানুষের প্রাণ কেড়েছে করোনা। ২ জন করে মানুষের প্রাণ গেছে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও হাওড়ায়। এছাড়া ১ জন করে মানুষের প্রাণ গেছে কোচবিহার, নদিয়া ও পশ্চিম বর্ধমানে।

রাজ্যে একই সঙ্গে অনেক রোগী সুস্থ হয়ে ফিরছেন। গত একদিনে ৯ হাজার ৭৭৫ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। যার হাত ধরে এদিন রাজ্যে করোনামুক্ত মানুষের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৫৩ হাজার ৯৮৪ জনে। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৮৬.০৬ শতাংশ। — রাজ্যসরকারের স্বাস্থ্য দফতরের দৈনিক বুলেটিন-এর সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button