Friday , April 26 2019
Ravichandran Ashwin
অধিনায়কোচিত পারফর্মেন্স অশ্বিনের, ছবি - আইএএনএস

রাজস্থানকে হারিয়ে প্রথম চারে পঞ্জাব, কলকাতা নামল ৫ নম্বরে

লিগ টেবিলে ১ নম্বর জায়গাটা বেশ কিছুদিন ধরে রেখেছিল। তারপর শুরু হয় পতন। পরপর ৩টে হারার পর এখন কলকাতা লিগ টেবিলের ৫ নম্বরে। বরং অনেকটা পিছিয়ে থাকা মুম্বই ফের ঘুরে দাঁড়িয়ে ৩ নম্বরে। কিংস ইলেভেন পঞ্জাব গত মঙ্গলবার জিতে এখন ৪ নম্বরে। রাজস্থান রয়্যালসকে ১২ রানে পরাজিত করে অশ্বিনের দল। অশ্বিন খেলেন একেবারে অধিনায়কের মত। তাঁর দুরন্ত বোলিংয়ের জোরে অনেকটাই থমকে যায় রাজস্থানের রান। আর সেটাই জয়ের রাস্তা তৈরি করে দেয়। ম্যাচের সেরাও হন রবিচন্দ্রন অশ্বিন।

টস জিতে মঙ্গলবার সন্ধেয় পঞ্জাবের ঘরের মাঠে তাদের প্রথমে ব্যাট করতে পাঠায় রাজস্থান। ব্যাট করতে নেমে ফের সফল বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাওয়া কেএল রাহুল। তবে ঝোড়ো শুরুটা করেন ক্রিস গেইল। ৩০ রান করে ক্রিস যখন প্যাভিলিয়নে ফেরেন তখন পঞ্জাবের দলগত রান মাত্র ৩৮। এরপর হাত খোলেন রাহুল। মায়াঙ্ককে সঙ্গে করে রান তুলতে থাকেন। মায়াঙ্ক আউট হন ২৬ রান করে। এরপর মিলার নামেন। মিলার আর রাহুল মিলেই পঞ্জাবকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। রাহুল ৫২ করে ফেরেন। মিলার করেন ৪০ রান। অশ্বিন ১৭ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। পঞ্জাব করে ২০ ওভারে ১৮২ রান।

বড় রান তাড়া করতে নেমে রাহুল ত্রিপাঠী ও জস বাটলার ভাল শুরু করেন। বাটলার ২৩ রান করে ফেরার পর ত্রিপাঠীর সঙ্গে সঞ্জু স্যামসন জুটি বাঁধেন। সঞ্জু ২৭ রানে ফিরলে নামেন অধিনায়ক রাহানে। ৫০ রান করে আউট হন রাহুল ত্রিপাঠী। টার্নার (০) ও আর্চার (১) ব্যর্থ হলেও রাহানে ও স্টুয়ার্ট বিনি ভাল খেলেন। রাহানে ২৬ রান করে ফেরেন। শেষে খেলাকে টানটান করে দেন স্টুয়ার্ট বিনি। ৩টে ছক্কা হাঁকিয়ে ও ২টো চার মেরে খেলার মোড় ঘোরানোর চেষ্টা করেন। কিন্তু আর যোগ্য সঙ্গত পাননি। ৩৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও বিনি ম্যাচ জেতাতে পারেননি। ১৭২ রানে শেষ হয় ২০ ওভারের খেলা।

Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *