World

ঠিক করে মাস্ক না পরায় রেগে গেল রাজহাঁস

মাস্ক ঠিক করে না পরার একটা অভ্যাস অনেকের মধ্যেই দেখা যাচ্ছে। তেমনই এক মহিলা মাস্ক ঠিক করে না পরে রাজহাঁসের রাগের মুখে পড়লেন।

প্যারিস : করোনা পরিস্থিতিতে মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু অনেকই আছেন যাঁরা মাস্ক পরার গুরুত্ব এখনও হয়তো অনুধাবন করে উঠতে পারছেন না। রাস্তায় এমন বেশ কিছু মানুষের দেখা মিলছে যাঁদের মুখে মাস্কই নেই।

আবার এখন তো মাস্ক পরার নানা ধরনও তৈরি হয়েছে। কেউ মাস্ক পরেছেন কিন্তু তা থুতনির নিচেই নামানো থাকে। কেউ কথা বলতে গেলেই মাস্ক মুখ থেকে নামিয়ে নিচ্ছেন। কেউ মাস্ক দিয়ে কেবল মুখ ঢেকে রাখছেন। নাক খোলা। কাউকে দেখে মনে হচ্ছে মাস্কটা অনিচ্ছা সত্ত্বেও পড়েছেন। তাই তা যা হোক করে রেখে দিলেই হল।

চিকিৎসক থেকে গবেষক, বিশেষজ্ঞেরা কিন্তু বারবার মাস্কের গুরুত্ব বোজানোর চেষ্টা চালাচ্ছেন। কিন্তু কিছু মানুষ তাতে কান দিতে নারাজ। শুধু ভারত বলেই নয়, বিদেশেও এমন অনেক মানুষের দেখা মিলছে।

যেমন দেখা মিলল ফ্রান্সের একটি পার্ক-এ। সেখানে ঘুরতে গিয়েছিলেন এক মহিলা। মুখে ছিল মাস্ক। তবে তা মুখে ছিল বলা বোধহয় ভুল হবে। মাস্ক নামানো ছিল থুতনির কাছে। আর ওই অবস্থাতেই তিনি পার্কে এক রাজহাঁসের কাছাকাছি যান।

মহিলা বসে পড়ে রাজহাঁসটির সামনে আসতেই ঘটে এক অদ্ভুত কাণ্ড। রাজহাঁসটি মহিলার থুতনিতে ঝোলানো মাস্কটি চোখের পলকে টেনে ধরে। তারপর তার কিছুটা মুখ দিয়ে টেনে ছেড়ে দেয়। যা গিয়ে সোজা পড়ে মহিলার অঢাকা নাক, মুখে। আচমকা ঘটা এমন ঘটনায় টাল সামলাতে না পেরে উল্টে পড়ে যান মহিলা।

এই ছোট্ট ভিডিও সোশ্যাল মিডিয়ায় হুহু করে ছড়িয়ে পড়ে। রাজহাঁসটি যে মহিলার মুখে মাস্ক না থাকাটা ভাল চোখে নেয়নি, আর সে তার মত করে মহিলার মুখে সঠিকভাবে মাস্ক স্থাপন করার চেষ্টা করেছে, তা মেনে নিচ্ছেন অনেকেই।

রাজহাঁসও ক্ষুব্ধ ঠিকমত মাস্ক না পরায়। এই বার্তা গোটা বিশ্বে এই ভিডিও মারফত ছড়িয়ে পড়েছে। মাস্ক সঠিকভাবে পড়ার গুরুত্ব রাজহাঁস বুঝলেও মানুষ এখনও বুঝছে না।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button