Sports

জীবনে একবার ভারতীয় দলের কোচ হতে চান সৌরভ

ভারতীয় দলের কোচ হওয়ার বাসনা যে তাঁর রয়েছে তা অনেক সময়ই বুঝিয়ে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবার সেই মনোবাঞ্ছার কথা খোলাখুলিই জানালেন। গত শুক্রবার সৌরভ বলেন, এখন না হোক, জীবনে কখনও একবার তিনি ভারতীয় দলের কোচ হতে চান। একটি স্বর্ণালঙ্কার প্রস্তুতকারক সংস্থার অনুষ্ঠানে হাজির হয়ে সৌরভ স্পষ্টই বলেন, এখনই তিনি ভারতীয় দলের কোচ হতে চাইছেন না। আর একটু সময় যাক। তারপর তিনি নিজেই ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন জানাবেন।

ভারতীয় দলের কোচ হিসাবে রবি শাস্ত্রীর মেয়াদ প্রায় শেষ। ভারতীয় দলের কোচিং টিমের পুরোটাই বদলাতে চাইছে বিসিসিআই। সেজন্য আবেদনও গ্রহণ করা হচ্ছে। যদিও সেই আবেদনের তালিকায় এখনও তেমন কোনও বড় নাম আসেনি। আবেদন আসেনি বড় কোনও খেলোয়াড়ের দিক থেকে। যিনি ভারতীয় দলকে কোচিং করানোর মত প্রতিভা ধরেন।

এদিকে প্রাক্তনরা চাইছেন কোনও বড় খেলোয়াড়ই ভারতীয় দলকে কোচিং করান। কোচ বাছাইয়ের জন্য কপিল দেবকে মাথা করে কমিটি গড়েছে বিসিসিআই। এই পরিস্থিতিতে সৌরভ গঙ্গোপাধ্যায় আবেদন জানাতে পারেন বলে কানাঘুষো শোনা যাচ্ছিল। কিন্তু সেই দৌড়ে নাম নথিভুক্ত করেননি সৌরভ। আর কেন তিনি তা করেননি তা শুক্রবার পরিস্কার করে দিলেন সৌরভ।

অধিনায়ক থাকাকালীন ভারতীয় ক্রিকেট দলের চরিত্রটাই বদলে দিয়েছিলেন তিনি। তুলে এনেছিলেন নতুন নতুন খেলোয়াড়দের যার মধ্যে অবশ্যই মহেন্দ্র সিং ধোনির নাম থাকছে। সৌরভ জানিয়েছেন, আপাতত তিনি টিভি কমেন্ট্রি, আইপিএল, সিএবি এসব নিয়ে ব্যস্ত। এগুলো মোটামুটি এক সময় গুটিয়ে নিয়ে তারপর তিনি ভারতীয় দলের কোচ হতে সচেষ্ট হবেন বলে খোলাখুলি জানান প্রিন্স অফ ক্যালকাটা।

এদিকে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য এখনও যা আবেদন জমা পড়েছে তাতে তেমন কোনও বড় নাম নেই। ফলে সৌরভের ধারণা রবি শাস্ত্রী হয়তো আরও বেশ কিছুটা সময় ভারতীয় দলের কোচ থাকতে চলেছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button