Sports

শাস্ত্রীয় যুগের অবসান, রবির প্রশংসায় পঞ্চমুখ বিরাটদের নতুন হেডস্যার

বিরাট কোহলিদের নতুন হেডস্যার কে হবেন? সে প্রশ্ন বারবার উঠছিল। সামনে আসছিল একটি নামই। অবশেষে তাঁকেই হেডস্যার হিসাবে বেছে নিল বিসিসিআই।

বিরাট কোহলিদের খেলা থেকে পরিকল্পনা, কৌশল স্থির করা এবং অন্যান্য দিক যিনি সামলে এলেন সেই রবি শাস্ত্রীর হেড কোচ হিসাবে যুগ শেষ হচ্ছে এই টি-২০ বিশ্বকাপ দিয়েই। বিশ্বকাপ শেষের সঙ্গে সঙ্গে শেষ হবে শাস্ত্রীর কার্যকাল। ফলে বিসিসিআই খুঁজছিল বিরাট, রোহিতদের হেড কোচকে।

সেই দৌড়ে সবচেয়ে বেশি চর্চায় যিনি ছিলেন তিনি সৌরভ, শচীনদের সতীর্থ রাহুল দ্রাবিড়। এবার শাস্ত্রীয় যুগের অবসানের পর দ্রাবিড়িয় সভ্যতার সূত্রপাত হবে ভারতীয় ক্রিকেটে। কারণ বিসিসিআই যে নামটি ভারতীয় দলের পরবর্তী কোচ হিসাবে নির্বাচিত করেছে সেটি রাহুল দ্রাবিড়।

ভারতীয় দলের কোচ হিসাবে মধ্য নভেম্বরেই কাজে নেমে পড়ছেন এক সময়ে ২২ গজে প্রাচীর নামে খ্যাত দ্রাবিড়। ১৭ নভেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজ। সেই সিরিজ থেকেই বিরাটদের হেড কোচ রাহুল।

নতুন দায়িত্ব পেয়ে কার্যতই খুশি রাহুল বলেন, তিনি নিজেই এই দিনটার অপেক্ষায় ছিলেন। এই দায়িত্ব পেতে মুখিয়ে ছিলেন। রবি শাস্ত্রীর কোচ হিসাবে প্রশংসা করে রাহুল বলেন, শাস্ত্রীর কোচিংয়ে দল দারুণ ফল করেছে। সেই ধারা তিনি এগিয়ে নিয়ে যেতে পারবেন বলেও আশা প্রকাশ করেন দ্রাবিড়।

দ্রাবিড়ের ভারতের হেড কোচ হওয়া নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি-তে দ্রাবিড় যেভাবে তরুণ প্রতিভাদের তৈরি করেছেন তা তারিফযোগ্য। দ্রাবিড় ভারতীয় দলকেও এক নতুন উচ্চতায় তুলে নিয়ে যেতে পারবেন বলে আশা প্রকাশ করেন সৌরভ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.