Sports

আইপিএল-এর সূচি কবে তা পরিস্কার করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আসন্ন আইপিএল-এর সূচি কী হবে তা অনেকেরই প্রশ্ন। তা কবের মধ্যে জানা যাবে তা পরিস্কার করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

নয়াদিল্লি : আইপিএল শুরু হচ্ছে আগামী ১৯ সেপ্টেম্বর। এটা সকলের জানা। কিন্তু কবে কার সঙ্গে কার খেলা। এই সূচি জানতে মুখিয়ে থাকেন ক্রিকেটপ্রেমীরা। অন্যান্যবার অনেক আগেই তা সামনে এসে যায়। কিন্তু এবার এখনও তা স্পষ্ট নয়। বিসিসিআই যতক্ষণ না এই সূচি প্রকাশ করছে ততক্ষণ সূচি নিশ্চিত করে জানার উপায় নেই। অথচ বাজারে এখন বেশ কিছু আইপিএল সূচি ঘুরে বেড়াচ্ছে। কিন্তু সঠিক এবং আনুষ্ঠানিক সূচি জানাবে বিসিসিআই। সেটা কবে জানা যাবে তা এবার পরিস্কার করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন এবার এই সূচি প্রকাশে দেরি হলেও তা তৈরি এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। ফলে তা আগামী শুক্রবারের মধ্যেই প্রকাশিত হবে। মনে করা হচ্ছে এবার আইপিএল শুরু হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা দিয়ে। কারণ এই ২টি দল গত আইপিএল-এর চ্যাম্পিয়ন ও রানারআপ ছিল।

৫৬ দিন ধরে চলবে আইপিএল। এবার খেলা হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীতে। ৩টি মাঠে খেলা হবে। শারজা, আবুধাবি এবং দুবাই, এই ৩ জায়গায় ঘুরিয়ে ফিরিয়ে পড়বে খেলা। সব দলই এখন সংযুক্ত আরব আমিরশাহীতে রয়েছে। সেখানেই অনুশীলন করছে। সেখানকার আবহাওয়া, পরিবেশ, মাঠের সঙ্গে নিজেদের মানিয়ে নেওয়ার জন্য কিছুদিন আগে থেকেই সেখানে অনুশীলন শুরু করেছে দলগুলি।

বড় সমস্যা হয়েছে চেন্নাই সুপার কিংসকে নিয়ে। কারণ তাদের দলের ১৩ জন সদস্যের করোনা ধরা পড়েছে। তার জেরে একসময় মনে হয়েছিল আইপিএল না পিছিয়ে যায়! যদিও তা হচ্ছেনা। গত মার্চে আইপিএল শুরুর কথা থাকলেও করোনার কারণে আইপিএল পিছোতে শুরু করে। একসময় করোনার বাড়বাড়ন্তে মনে হয়েছিল এ বছরের জন্য হয়তো প্রতিযোগিতা বাতিল করতে হবে। পরে অবশ্য সংযুক্ত আরব আমিরশাহীতে খেলা সরিয়ে নিয়ে গিয়ে প্রতিযোগিতা হওয়া নিশ্চিত করা হয়। সংযুক্ত আরব আমিরশাহীতে করোনা পরিস্থিতিও এখন নিয়ন্ত্রণে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button