Entertainment

অকালে চলে গেলেন লগানের ‘ঈশ্বর’

থিয়েটার থেকে সিনেমা, টিভি, সব ক্ষেত্রেই ছিল তাঁর স্বচ্ছন্দ সাবলীল অভিনয় দক্ষতা। মাধ্যেমর সঙ্গে নিজেকে মানিয়ে নিয়ে চরিত্র ফোটাতে তাঁর জুড়ি মেলা ভার ছিল। সেই শ্রীবল্লভ ব্যাস চলে গেলেন। রবিবার সকাল সাড়ে ৯টায় জয়পুরের বাড়িতে মৃত্যু হয় তাঁর। সন্ধেয় শেষকৃত্য সম্পন্ন হয়। রেখে গেলেন স্ত্রী ও ২ মেয়েকে। মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৬০ বছর।

জীবনে ৬০টির ওপর হিন্দি সিনেমায় অভিনয় করেছেন শ্রীবল্লভ। চরিত্রাভিনেতা হিসাবে বলিউডে যথেষ্ট সফল তিনি। তবে নাম শুনে যাঁরা বুঝে উঠতে পারছেন না অভিনেতাটি কে, তাঁদের একটা রেফারেন্স দিলেই বুঝতে পারবেন। আমির খানের সাড়া জাগানো সিনেমা ‘লগান’-এর ঈশ্বরকে মনে পড়ে? সেই ঈশ্বরই শ্রীবল্লভ। লগান ছাড়াও আন: মেন অ্যাট ওয়ার্ক, সরফরোশ সহ বিভিন্ন সিনেমায় তাঁর অভিনয় নজর কেড়েছে দর্শকদের।

২০০৮ সালে একটি হোটেলের ঘরে তাঁর ব্রেন স্ট্রোক হয়। পক্ষাঘাতে আক্রান্ত হন তিনি। বন্ধ হয়ে যায় নড়াচড়া, কথা বলা। চিকিৎসার বিপুল খরচ সামলাতে না পেরে মুম্বই ছেড়ে তাঁর পরিবার তাঁকে জয়পুরের বাড়িতে নিয়ে চলে আসেন। সেখানে এতদিন তাঁর চিকিৎসার খরচের অনেকটাই টেনেছেন অমির খান, অক্ষয় কুমার সহ বলিউডের বেশ কয়েকজন অভিনেতা। দীর্ঘ রোগভোগের পর অবশেষে এদিন তাঁর মৃত্যু হল।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button