Business

ইচ্ছে হলে তবেই রেস্তোরাঁয় পরিষেবা কর

এবার থেকে রেস্তোরাঁয় খাওয়া দাওয়া করে বিল পে করার সময় সার্ভিস ট্যাক্স বা পরিষেবা কর গ্রাহকরা চাইলে দেবেন, নয়তো নয়। পুরোটাই তাঁর ইচ্ছের ওপর নির্ভর করবে। ওই অর্থ প্রদানে রেস্তোরাঁ তাঁকে বাধ্য করতে পারবে না। এখন ৫ শতাংশ থেকে ২০ শতাংশ, রেস্তোরাঁগুলো ইচ্ছেমত পরিষেবা কর বিলে যোগ করে দেয়। যা নিয়ে প্রবল অসন্তোষ দানা বাঁধছিল। কারণ রেস্তোরাঁর পরিষেবা গ্রাহকদের ভাল নাও লাগতে পারে। তা সত্ত্বেও তাঁদের কাছ থেকে এই কর আদায় করছিল রেস্তোরাঁগুলি। কেন্দ্রীয় ক্রেতা সুরক্ষা মন্ত্রকে এই সংক্রান্ত অভিযোগও জমা পড়ছিল। এবার মন্ত্রক জানিয়ে দিল ক্রেতা চাইলে এই কর দেবেন। তাঁকে জোর করতে পারবেনা রেস্তোরাঁ। বরং জোর করলে রেস্তোরাঁর বিরুদ্ধে পদক্ষেপ করবে মন্ত্রক। রেস্তোরাঁগুলিকে পরিষেবা কর সংক্রান্ত নির্দেশ গ্রাহকদের নজরে পড়ার মত জায়গায় টাঙিয়েও রাখতে হবে।


 



News Desk

নীলকণ্ঠে যে খবর প্রতিদিন পরিবেশন করা হচ্ছে তা একটি সম্মিলিত কর্মযজ্ঞ। পাঠক পাঠিকার কাছে সঠিক ও তথ্যপূর্ণ খবর পৌঁছে দেওয়ার দায়বদ্ধতা থেকে নীলকণ্ঠের একাধিক বিভাগ প্রতিনিয়ত কাজ করে চলেছে। সাংবাদিকরা খবর সংগ্রহ করছেন। সেই খবর নিউজ ডেস্কে কর্মরতরা ভাষা দিয়ে সাজিয়ে দিচ্ছেন। খবরটিকে সুপাঠ্য করে তুলছেন তাঁরা। রাস্তায় ঘুরে স্পট থেকে ছবি তুলে আনছেন চিত্রগ্রাহকরা। সেই ছবি প্রাসঙ্গিক খবরের সঙ্গে ব্যবহার হচ্ছে। যা নিখুঁতভাবে পরিবেশিত হচ্ছে ফোটো এডিটিং বিভাগে কর্মরত ফোটো এডিটরদের পরিশ্রমের মধ্যে দিয়ে। নীলকণ্ঠ.in-এর খবর, আর্টিকেল ও ছবি সংস্থার প্রধান সম্পাদক কামাখ্যাপ্রসাদ লাহার দ্বারা নিখুঁত ভাবে যাচাই করবার পরই প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button