Wednesday , October 16 2019
Sameera Reddy
ছবি – সৌজন্যে – ইন্সটাগ্রাম - @reddysameera

দুধের শিশুকে কোলে নিয়ে বড় ঝুঁকি নিলেন সমীরা রেড্ডি

অভিনেত্রী হিসাবে বলিউডে তিনি যথেষ্ট সফল। সমীরা রেড্ডির ফ্যানের সংখ্যাও নেহাত কম ছিলনা। সেই সমীরা রেড্ডি সিনেমায় ইতি টেনে বিয়ে করেন ব্যবসায়ী অক্ষয় ভারদে-কে। ২০১৪ সালে বিয়ে হয় তাঁদের। ২০১৫ সালেই সমীরার কোল আলো করে আসে হংস। তাঁদের প্রথম সন্তান। তারপর গত জুলাই মাসেই ফের খুশির খবর দেন সমীরা। তাঁর দ্বিতীয় সন্তানের পৃথিবীর আলো দেখার খবর দেন তিনি। প্রথম সন্তান পুত্র। দ্বিতীয় সন্তান কন্যা। কন্যার নাম দেন নীরা। নীরার এখন ২ মাস বয়স। আর সেই দুধের শিশুকে কোলে বেঁধে সমীরা ঝাঁপালেন অ্যাডভেঞ্চারের খোঁজে। চমকে দেওয়ার মত ঝুঁকি নিলেন তিনি।

সমীরা রেড্ডি নিজেই জানিয়েছেন তিনি কর্ণাটকের সর্বোচ্চ শৃঙ্গ মুল্লায়ানাগিরি জয় করতে উপরে উঠতে শুরু করেন। ৬ হাজার ৩৩০ মিটার উঁচু মুল্লায়ানাগিরির চুড়ো ছোঁয়া মুখের কথা নয়। তারওপর কোলে রয়েছে ছোট্ট শিশু। একটি ভিডিও শেয়ার করে একথা জানান সমীরা। তবে তিনি হাল ছাড়েননি। শৃঙ্গ ছোঁয়ার লড়াই চালিয়ে যান। তিনি জানান, ওঠার পথে যখনও তাঁর সন্তানের খিদে পেয়েছে, তখনই তিনি তাকে খাইয়েছেন। তারপর ফের পাহাড়ে চড়া। ২ মাসের সন্তানকে কোলে নিয়ে মায়েরা বাড়ির বড়দের আদর যত্নে থেকেই অভ্যস্ত। এ সময়ে এখনও বহু পরিবারে মেয়ে সন্তানকে নিয়ে বাপের বাড়িতে থাকেন। মা-বাবার যত্নে থাকেন। সেখানে এমন অ্যাডভেঞ্চারের ঝুঁকি নতুন মায়েদের উৎসাহ জুগিয়েছে।

সমীরা অবশ্য জানিয়েছেন তিনি পাহাড়ের মাঝখান পর্যন্ত পৌঁছনোর পর আর এগোতে পারেননি। তিনি বুঝতে পারেন ওই পর্যন্ত পৌঁছনোর পর তিনি ভাল করে শ্বাস নিতেই পারছেন না। তাই আর ঝুঁকি নেননি। তবে মাত্র ২ মাসের সন্তানকে বুকে বেঁধে এক মায়ের এমন এক অ্যাডভেঞ্চার পিপাসা অন্য মায়েদের উৎসাহ জুগিয়েছে। তাঁদের এই সময়েও বেড়াতে যাওয়ার প্রেরণা দিয়েছে। সেকথা সমীরা রেড্ডিকে সোশ্যাল সাইটে অনেক মা জানিয়েছেন। এতে বেজায় খুশি সমীরা। জানিয়েছেন তাঁর এই চেষ্টা অন্য মায়েদের উৎসাহ দিয়েছে এটা আনন্দের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *