Entertainment

শোলে সিনেমার রিমেক নিয়ে কী ভাবছেন জানালেন রমেশ সিপ্পি

ভারতীয় সিনেমায় যে যে সিনেমা তার সময়ে মানুষের মনে একটা আলাদা ছাপ রাখতে পেরেছে সেসব সিনেমার রিমেক এখন হালফিল বলিউডের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে।

৪৫ বছর আগে ভারতীয় সিনেমাকে শোলে নামে একটি অমূল্য রত্ন উপহার দিয়েছিলেন পরিচালক রমেশ সিপ্পি। ভারতীয় সিনেমার অন্যতম মাইলস্টোন হয়ে রয়ে গিয়েছে এই সিনেমা।

এদিকে ভারতীয় সিনেমায় যে যে সিনেমা তার সময়ে মানুষের মনে একটা আলাদা ছাপ রাখতে পেরেছে সেসব সিনেমার রিমেক এখন হালফিল বলিউডের ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। ফলে এ প্রশ্নও সামনে আসছে যে শোলে-র কি রিমেক বানাবেন পরিচালক রমেশ সিপ্পি। যার উত্তর দিয়েছেন পরিচালক।

রমেশ সিপ্পি সাফ জানিয়েছেন তিনি শোলে-র রিমেক বানাতে রাজি নন। তবে তিনি এও জানিয়েছেন যদি কেউ এই সিনেমাকে একদম অন্যভাবে কল্পনা করতে পারেন। অন্যথায় অন্তত শোলে-র রিমেক নিয়ে তিনি বড় একটা উৎসাহী নন।

রমেশ সিপ্পি এও জানিয়েছেন, এর মানে এই নয় যে তিনি রিমেকের বিরুদ্ধে। অনেক রিমেকই খুব সুন্দরভাবে উপস্থাপিত হয়েছে। কিন্তু শোলে-র রিমেক করাটা অতটা সহজ হয়তো হবেনা।


Ramesh Sippy
ফাইল : রমেশ সিপ্পি, ছবি – আইএএনএস

যদিও শোলের রিমেক বানানোর একটা চেষ্টা ইতিমধ্যেই করেছেন পরিচালক রামগোপাল বর্মা। ‘রাম গোপাল বর্মা কি আগ’ নামে ওই সিনেমায় চেষ্টার ত্রুটি রাখেননি পরিচালক। কিন্তু তা একেবারেই মনে ধরেনি দর্শকদের। ফলে সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে।

রমেশ সিপ্পি মনে করেন, সঞ্জীব কুমার, আমজাদ খান, অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্র, হেমা মালিনী-র মত সব প্রতিভাবান অভিনেতা অভিনেত্রীদের দিয়ে কঠিন চ্যালেঞ্জ নিয়েই তৈরি করা হয়েছিল শোলে। এটা এখন ফের বানানো সহজ কথা নয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button