World

বিমানকর্মীদের অন্তর্বাস পরে বিমানে উঠতে নির্দেশ দিল কর্তৃপক্ষ

বিমানকর্মীরা যেন বিমানে ওঠার সময় অন্তর্বাস পরে ওঠেন। এমনই এক নির্দেশ দিল কর্তৃপক্ষ। দেশের সংস্কৃতির কথা মাথায় রেখে এ নিয়ম মেনে চলতেও নির্দেশ।

বিমানকর্মীরা যখন দেশের মধ্যে ২টি শহরের মধ্যে বিমান চলাচল পরিষেবার কাজে যুক্ত থাকছেন তখন তাঁদের পোশাকআশাক অত্যন্ত মামুলি হচ্ছে। ইচ্ছে করে তাঁরা এমনটা করছেন। সে মহিলা হোন বা পুরুষ কর্মী, সকলের ক্ষেত্রেই একই প্রবণতা চোখে পড়ছে।

বিমানে যাত্রীদের পরিষেবা প্রদান থেকে শুরু করে বিমান কোনও শহরে পৌঁছে সেখানে হোটেলে থাকা বা বিমানবন্দরে ঘোরা, সব সময়ই তাঁদের এই ঘরোয়া পোশাক নজর কাড়ছে। যা তাঁদের সম্মানের পক্ষেও যেমন ক্ষতিকর, তেমনই পুরো সংস্থার সম্মানের পক্ষেও ক্ষতিকর। এটা মেনে নেওয়া হবেনা।

আগামী দিনে নারী পুরুষ নির্বিশেষে কর্মীরা যেন অন্তর্বাস পরে বিমানে ওঠেন, এমন নির্দেশও দেওয়া হয়েছে। তাঁদের জানানো হয়েছে সঠিক অন্তর্বাস পরে তার ওপর নিয়ম মেনে পোশাক পরতে হবে। দেশের সংস্কৃতির কথাও যেন তাঁরা মনে রাখেন।

পাকিস্তানের সরকারি বিমান পরিবহণ সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স কর্তৃপক্ষ এই নির্দেশ দিয়েছে। সঠিকভাবে পোশাক পরা এবং অন্তর্বাস পরা, এই ২টি বিষয় অবশ্যই মনে রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।


এই নিয়ম আগামী দিনে বিমানকর্মীরা সঠিকভাবে মেনে চলছেন কিনা তা দেখার জন্য আধিকারিকদের নির্দেশও দেওয়া হয়েছে। যদি কাউকে নিয়মের অবজ্ঞা করতে দেখা যায় তাহলে দ্রুত রিপোর্ট করতেও বলা হয়েছে। ফলে আগামী দিনে কিন্তু সঠিক পোশাক না পরলে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে বিমানকর্মীদের বলে মনে করা হচ্ছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button