World

পাক স্টক এক্সচেঞ্জে বড়সড় সন্ত্রাসবাদী হামলা

পাকিস্তানের স্টক এক্সচেঞ্জে বড়সড় হামলা চালাল সন্ত্রাসবাদীরা। ৪ সন্ত্রাসবাদীকে গুলি করে মারল পুলিশ।

করাচি : সোমবার সকালে সপ্তাহের শুরুতে পাকিস্তান স্টক এক্সচেঞ্জে কাজ সবে শুরু হয়েছে। সেই সময় সেখানে ঢুকে পড়ে ৪ সন্ত্রাসবাদী। করাচির কড়া সুরক্ষা বলয়ে ঘেরা এলাকায় পাকিস্তান স্টক এক্সচেঞ্জ। এই বাড়িটিতে বেশ কয়েকটি ব্যাঙ্কেরও প্রধান শাখা রয়েছে। সেখানেই সন্ত্রাসবাদী হামলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ দ্রুত ব্যবস্থা নেয়। শুরু হয় সন্ত্রাসবাদীদের সঙ্গে পুলিশের গুলির লড়াই।

দীর্ঘ গুলির লড়াইয়ের পর ৪ সন্ত্রাসবাদীর মৃত্যু হয় পুলিশের গুলিতে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। তবে সন্ত্রাসবাদীদের রুখতে ৪ সুরক্ষাকর্মী, ১ পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। গুলির লড়াইয়ের মাঝে পড়ে মারা গেছেন একজন সাধারণ মানুষও। সন্ত্রাসবাদীদের সঙ্গে ছিল গ্রেনেড, স্বয়ংক্রিয় আধুনিক বন্দুক, বিস্ফোরক। তাই নিয়ে হামলা চালায় তারা। সন্ত্রাসবাদীদের হত্যা করার পর তাদের কাছ থেকে এগুলি উদ্ধার হয়।

পাকিস্তানে এযাবতকালে সবচেয়ে বড় সন্ত্রাসবাদী হামলা হল এদিন পাক স্টক এক্সচেঞ্জে। তবে এখনও কোনও জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি। সন্ত্রাসবাদীদের হত্যা করা গেলেও পরিস্থিতি স্বাভাবিক হতে দীর্ঘ সময় লাগে। পুলিশ গোটা এলাকা জুড়ে তল্লাশি অভিযান জারি রাখে। করাচিতে আগে সন্ত্রাসবাদী হামলা হত। কিন্তু গত কয়েক বছরে তা প্রায় বন্ধই হয়ে গিয়েছিল। এদিন ফের সন্ত্রাসের কবলে পড়ল সন্ত্রাসবাদীদের নিশ্চিন্ত আশ্রয় হিসাবে পরিচিত পাকিস্তান। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button