World

কানের মধ্যে কি যেন নড়ছে, কারণ শুনে লাফ রোগীর

কানের মধ্যে কিছু একটা নড়ছে। কিন্তু কি নড়ছে? সেটাই বোঝা যাচ্ছিল না। কারণ জানতেই চেয়ার থেকে একটা লম্বা লাফ দিলেন রোগী।

কানের মধ্যে একটা অদ্ভুত অনুভূতি হচ্ছে। প্রথমে মনে হয়েছিল কানে বোধহয় জল ঢুকেছে। আগের দিনই সাঁতার কেটেছিলেন তিনি। ফলে জল ঢুকে থাকতে পারে। কিন্তু জল যে নয় তা বুঝতে বেশি দেরি হয়নি।

১ দিনের মধ্যেই তিনি বুঝতে পারলেন কানে কিছু একটা যেন নড়ছে। স্থির হয়ে দাঁড়িয়ে পরীক্ষা করে দেখেন যে তা তাঁর মনের ভুল কিনা। বুঝতে পারেন কোনও ভুল নয়, তাঁর কানে কিছু নড়ছে।

তিনি আর দেরি না করে চিকিৎসকের কাছে হাজির হন। চিকিৎসক জানান তাঁর কানটা শুকনো করার দরকার আছে। ড্রায়ার দিয়ে কান শুকনোও করা হয়। কিন্তু তাতেও কাজের কাজ কিছু হয়নি। এবার ওই ব্যক্তি হাজির হলেন কানের চিকিৎসকের কাছে।

সেই মহিলা চিকিৎসক সব শুনে প্রথমে জানান এটা টিউমার হতে পারে। কিন্তু তারপর আরও নিবিড় পরীক্ষার পর তিনি নিশ্চিত হন যে কানে কোনও পোকা ঢুকে আছে।

৩ দিনের মাথায় একথা জানতে পেরে কার্যত চেয়ার থেকে আতঙ্কে একটা লাফ দেন নিউজিল্যান্ডের অকল্যান্ডের বাসিন্দা জেন ওয়েডিং।

এবার শুরু হয় তাঁর কান থেকে সেই পোকা বার করার কাজ। অবশেষে ওই মহিলা চিকিৎসকই কান থেকে টেনে বার করেন একটি আস্ত আরশোলা। যে ৩ দিন ধরে জেনের কানে হেলেদুলে ঘুরে বেড়াচ্ছিল।

তাঁর কানে ৩ দিন ধরে যে আরশোলাটা ছিল তাকে সামনে দেখে আতঙ্কে অসুস্থ বোধ করেন জেন ওয়েডিং। পরে অবশ্য তিনি সুস্থ হয়ে ওঠেন। তবে এখনও তাঁর কানে আরশোলার কথা ভাবলে শিহরণ জাগছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.