Entertainment

অকালে প্রয়াত ‘রইস’ খ্যাত অভিনেতা নরেন্দ্র ঝা

বলিউডে ফের নেমে আসল শোকের ছায়া। শশী কাপুর, শ্রীদেবী, শাম্মি আন্টি একে একে ভক্তদের কাঁদিয়ে পরলোকে যাত্রা করেছেন। এবার তাঁদের পথের পথিক হলেন নরেন্দ্র ঝা। বুধবার সকালে মহারাষ্ট্রের নানেগাঁওয়ে তাঁর ফার্মহাউজ ‘ওয়াদা’-তে হৃদরোগে আক্রান্ত হন ‘রইস’ খ্যাত অভিনেতা। চিকিৎসার সুযোগ পর্যন্ত কাউকে দেননি। তার আগেই মাত্র ৫৫ বছর বয়সে নিভে গেল অভিনেতার জীবনদীপ। ইতি ঘটল তাঁর সংক্ষিপ্ত অথচ সমৃদ্ধ অভিনয় জীবনের। প্রতিভাবান এই অভিনেতার মৃত্যুসংবাদে এদিন ট্যুইটার ভরে যায় বলিউডের বিশিষ্টজনের শোকবার্তায়।

খলনায়কের চরিত্রে নরেন্দ্র ঝার শীতল অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। বিশাল ভরদ্বাজের ‘হায়দার’ ছবিতে ছোট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে তিনি তাক লাগিয়ে দেন সমালোচকদের। শাহরুখ, হৃতিক, শাহিদ-এর মত তারকাদের পাশে স্বতন্ত্র জায়গা করে নেয় তাঁর ধীর স্থির ‘ম্যানারিজম’। ‘কাবিল’, ‘মহেঞ্জোদারো’, ‘ঘায়েল ওয়ান্স এগেন’-এর মত বিভিন্ন ছবিতে অভিনয় করে নরেন্দ্র ঝা বুঝিয়ে দেন তাঁর অভিনয়ের জাত। দক্ষিণী সুপারস্টার প্রভাসের ‘সাহো’ তাঁর সর্বশেষ ছবি।

চলচ্চিত্র জগতে পা দেওয়ার আগে বেশ কয়েকবছর টেলি জগতে চুটিয়ে কাজ করেছিলেন নরেন্দ্র ঝা। যেগুলির মধ্যে উল্লেখযোগ্য বেগুসরাই, এক ঘর বানাউঙ্গা, সুপার কপ ভার্সাস সুপার ভিলেন। তাঁর অকাল প্রয়াণে এদিন বলিউডে নেমে আসে শোকের ছায়া।

Show More

News Desk

নীলকণ্ঠে যে খবর প্রতিদিন পরিবেশন করা হচ্ছে তা একটি সম্মিলিত কর্মযজ্ঞ। পাঠক পাঠিকার কাছে সঠিক ও তথ্যপূর্ণ খবর পৌঁছে দেওয়ার দায়বদ্ধতা থেকে নীলকণ্ঠের একাধিক বিভাগ প্রতিনিয়ত কাজ করে চলেছে। সাংবাদিকরা খবর সংগ্রহ করছেন। সেই খবর নিউজ ডেস্কে কর্মরতরা ভাষা দিয়ে সাজিয়ে দিচ্ছেন। খবরটিকে সুপাঠ্য করে তুলছেন তাঁরা। রাস্তায় ঘুরে স্পট থেকে ছবি তুলে আনছেন চিত্রগ্রাহকরা। সেই ছবি প্রাসঙ্গিক খবরের সঙ্গে ব্যবহার হচ্ছে। যা নিখুঁতভাবে পরিবেশিত হচ্ছে ফোটো এডিটিং বিভাগে কর্মরত ফোটো এডিটরদের পরিশ্রমের মধ্যে দিয়ে। নীলকণ্ঠ.in-এর খবর, আর্টিকেল ও ছবি সংস্থার প্রধান সম্পাদক কামাখ্যাপ্রসাদ লাহার দ্বারা নিখুঁত ভাবে যাচাই করবার পরই প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *