State

২০ মাস পর রাজ্যে খুলছে স্কুল কলেজ, ঘোষণা মুখ্যমন্ত্রীর

২০ মাস বন্ধ থাকার পর অবশেষে রাজ্যে খুলতে চলেছে স্কুল, কলেজ। এদিন উত্তরবঙ্গ থেকে এমনই ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যে স্কুল কলজে খোলা নিয়ে ভাবনা চিন্তা চলছে বলে পুজোর আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে এটাও বলে রেখেছিলেন যে করোনা সংক্রমণের দিকে নজর রাখা হচ্ছে। পরিস্থিতি অনুকূল বুঝলে তবেই যে স্কুল কলেজ খোলার রাস্তায় রাজ্যসরকার হাঁটবে তাও পরিস্কার করে দিয়েছিলেন তিনি। এমনকি পুজোর পর একদিন অন্তর করে ক্লাস করানোর কথাও ভাবনা চিন্তা হচ্ছিল।

এদিকে দেশজুড়েই স্কুল কলেজ খুলে যাচ্ছে। দিওয়ালী কাটলে অনেক রাজ্যেই স্কুল কলেজের দরজা খুলছে। সেই দৌড়ে পশ্চিমবঙ্গের অবস্থান স্পষ্ট না হলেও সোমবার তা স্পষ্ট করে দিলেন মুখ্যমন্ত্রী।

আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যে খুলে যাচ্ছে স্কুল কলেজের দরজা। তবে পড়ুয়ারা ঠিক কীভাবে স্কুলে আসবে তা এখনও সুস্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

সোমবার উত্তরবঙ্গ সফরে থাকা মুখ্যমন্ত্রী উত্তরকন্যা থেকে মুখ্যসচিবকে স্কুল খোলা নিয়ে প্রয়োজনীয় নির্দেশ দেন। এও জানান যে স্কুলগুলি দীর্ঘ বন্ধ থাকার পর খোলা হবে। তাই তার আগে স্কুলগুলিকে পূর্বের অবস্থায় ফেরানো দরকার।

সে জন্য স্কুল কর্তৃপক্ষকে কিছুটা সময় দেওয়া হচ্ছে। এর মধ্যে তাঁরা স্কুলকে ফের পড়ানোর জন্য তৈরি করে ফেলুন।

রাজ্যে পুজোর পর করোনা বাড়তে থাকায় অনেকেই ভাবছিলেন পুজোর পর স্কুল খোলা ফের হয়তো বিশবাঁও জলে চলে গেল। কিন্তু রাজ্যে করোনা সংক্রমণ গ্রাফ এখন উর্ধ্বমুখী হলেও মুখ্যমন্ত্রী এদিন কিন্তু স্কুল খোলার কথা জানিয়ে দিলেন।

ছট পুজো ও জগদ্ধাত্রী পুজো পার করেই খুলে যাবে স্কুল। ১৫ নভেম্বর সোমবার থেকে স্কুল ও কলেজ চালু হয়ে যাবে রাজ্যে। করোনার জন্য ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে রাজ্যে স্কুল কলেজের দরজা।

Show More

Leave a Reply

Your email address will not be published.