Kolkata

ঘরের ছেলে ঘরে ফিরল, ওখানে অসুস্থ হয়ে পড়ছিল, বললেন তৃণমূলনেত্রী

মুকুল রায়ের ঘর ওয়াপসি নিয়ে শুক্রবার সরগরম রাজ্য রাজনীতি। এদিন তৃণমূল ভবনে মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন ঘরের ছেলে ঘরে ফিরল।

বিধানসভায় তৃণমূলের ঝোড়ো জয়ের পর অনেক তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতাই বেসুরো গাইছিলেন। কিন্তু মুখে কিছু না বলেও নির্বাচনের পর তৃণমূলে প্রথম ফেরত এলেন মুকুল রায়।

শুক্রবার তৃণমূল ভবনে মুকুল রায়কে উত্তরীয় পরিয়ে দলে ফেরান অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুল রায়কে দেখা যায় অভিষেককে জড়িয়ে ধরে পিঠ চাপড়ে দিতে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই মুকুল রায় তৃণমূলে যোগ দেন। তৃণমূল নেত্রী বলেন, ঘরের ছেলে ঘরে ফিরল। মুকুল বিজেপিতে থাকতে পারছিলনা। এখানে ফিরে শান্তি পেয়েছে।

বিজেপিতে থেকে মুকুল রায় অসুস্থ হয়ে পড়ছিলেন বলেও জানান তৃণমূল নেত্রী। তিনি বলেন, বিজেপি মানুষকে মনুষ্যত্ব নিয়ে বাঁচতে দেয়না।

মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন, মুকুল রায়ের পর আরও অনেকে বিজেপি থেকে তৃণমূলে ফিরবেন। তবে তিনি বলেন, বিশ্বাসঘাতকদের ফেরত নেবেন না।

ব্যাখ্যা দিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেন, নির্বাচনের সময় দল ছেড়ে গিয়ে অনেকেই তৃণমূল বিরোধী অনেক মন্তব্য করেছেন। তাঁদের দলে ফেরানো হবে না। মুকুল রায়কে তাহলে ফেরানো হল কেন? তৃণমূল নেত্রী বলেন নির্বাচনের সময় মুকুল রায় কিন্তু কোনও কথা বলেননি।

কেন ছাড়লেন বিজেপি? মুকুল রায় এদিন এই স্বাভাবিক প্রশ্নের উত্তর আগে থেকেই স্থির করে রেখেছিলেন। তিনি প্রথমেই জানিয়ে দেন তিনি কেন বিজেপি ছাড়লেন তা বিস্তারিত লিখে জানাবেন।

তবে মুকুলবাবু জানান তিনি বিজেপি দলটা করতে পারলেননা। তাই ফেরত এলেন তৃণমূলে। তাঁর মতে, রাজ্য বিজেপির যা অবস্থা তাতে কেউই ওখানে টিকতে পারবেননা। সকলেই ফেরত আসবেন।

এদিন সাংবাদিকদের একাধিক প্রশ্নে মেজাজ হারান মমতা। এটাও জানিয়ে দেন অন্য কাউকে নয়, তাঁকেই যেন যা প্রশ্ন করার করা হয়। মুকুল রায় দলে ফিরেছেন। এটাই শেষ কথা বলে জানিয়ে দেন তিনি।

Show More
Back to top button