Kolkata

১৮ রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনা ঠেকাতে লকডাউনই একমাত্র পথ। একথা জানিয়ে আগেই বিভিন্ন রাজ্য লকডাউনের পথে হাঁটা শুরু করেছিল। কিন্তু তা হচ্ছিল বিচ্ছিন্নভাবে। মঙ্গলবার রাতে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়ে দিয়েছেন আপাতত ২১ দিনের জন্য গোটা ভারত জুড়েই লকডাউন। ওইদিনই রেলও জানিয়ে দিয়েছিল যে তাদের কোনও দূরপাল্লা বা লোকাল ট্রেন চলবে না। যাত্রীবাহী কোনও ট্রেনই চলবে না। লকডাউনে চলছে না বাস বা অন্য যানবাহনও। এই পরিস্থিতিতে দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন পশ্চিমবঙ্গ থেকে ভিনরাজ্যে কাজের জন্য যাওয়া শ্রমিকরা। ফলে তাঁরা আতান্তরে পড়েন লকডাউনে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার এঁদের পাশে দাঁড়িয়ে দেশের ১৮টি রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়ে তাঁদের রাজ্যে কাজ করতে যাওয়া বাংলার শ্রমিকদের খাবার ও থাকার জায়গা দেওয়ার অনুরোধ করেন। তিনি লেখেন, তাঁর কাছে খবর আছে বাংলা থেকে কাজ করতে যাওয়া অনেক শ্রমিক লকডাউনে ফিরতে না পেরে আটকে পড়েছেন। সেসব শ্রমিকরা বাঁচানোর আর্তি নিয়ে তাঁর প্রশাসনকে এসওএস পাঠিয়েছেন। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষে তাঁদের উদ্ধারে যাওয়া এখন সম্ভব নয়।

এই পরিস্থিতিতে সংশ্লিষ্ট রাজ্যের সরকারই পারেন তাঁদের পাশে দাঁড়াতে। তাই সেসব রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে ওই আটকে পড়া শ্রমিকদের জন্য খাবার, থাকার জায়গা ও চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়ার আর্জি জানান মুখ্যমন্ত্রী। এই ১৮টি রাজ্যের মধ্যে রয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু, ওড়িশা, তেলেঙ্গানা, কর্ণাটক সহ অন্যান্য রাজ্য।

Tags
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close