Kolkata

জল বাঁচানোর আর্জি নিয়ে রাজপথে মুখ্যমন্ত্রী

জোড়াসাঁকো থেকে গান্ধী মূর্তির পাদদেশ। এই পুরো রাস্তা হেঁটে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমজনতার কাছে আর্জি একটাই জল বাঁচান। জলের জন্য হাঁটা। এদিন পদযাত্রার মধ্যে দিয়ে জল বাঁচাও দিবস পালন করলেন মুখ্যমন্ত্রী। দুপুরে সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে হাঁটা শুরু করেন তিনি। সঙ্গে ছিলেন আমলারা। ছিলেন শিল্প সংস্কৃতি জগতের মানুষজন।

শুক্রবার কলকাতার আকাশ ছিল মেঘলা। কিন্তু বৃষ্টি ছিলনা। ছিল ভ্যাপসা গরম। সঙ্গে ঘাম। এদিন পদযাত্রায় অংশ নেওয়া মুখ্যমন্ত্রী থেকে অন্যদের সকলকেই ঘাম মুছতে মুছতে হাঁটতে দেখা যায়। পদযাত্রায় বহু সাধারণ মানুষও পা মেলান। রাস্তার দুধারেও ছিল অগণিত সাধারণ মানুষের ভিড়। পদযাত্রায় সামিল প্রথিতযশা মানুষজনের সকলের গলায় ঝোলানো ছিল নিল কাপড়ে লেখা জল বাঁচানোর আর্জি।

পদযাত্রায় ‘জল ধরো, জল ভরো’ স্লোগানকে গানের মধ্যে দিয়ে তুলে ধরা হয়। রাস্তায় ছিল ব্যানার দিয়ে বিভিন্ন বার্তা। সবেতেই জল বাঁচানোর আর্জি। বিভিন্ন রাজ্যেই মাটির তলার জলস্তর উদ্বেগজনকভাবে নিচে যাচ্ছে। ফলে আতঙ্ক কিন্তু বাড়ছে। জলের হাহাকারের আতঙ্ক। এদিন সেই বার্তাই দিলেন মুখ্যমন্ত্রী। এখনই জল বাঁচানোয় উদ্যোগী হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরলেন। গান্ধী মূর্তির পাদদেশে একটি ছোট্ট অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় এই কর্মসূচি।

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close