World

বিশ্বরেকর্ড গড়তে ব্যস্ত এলাকায় একগলা বরফে দাঁড়িয়ে রইলেন এক ব্যক্তি

বিশ্বরেকর্ড গড়তে মানুষ কতই না অভিনব পন্থা নেয়। যেমন এক ব্যক্তি শহরের ব্যস্ততম এলাকায় এক গলা বরফে দাঁড়িয়ে রইলেন ঘণ্টার পর ঘণ্টা।

শহরের ব্যস্ততম এলাকা। রোদ ঝলমলে আকাশ। সেখানে তৈরি করা হয়েছিল একটি চৌকো অস্থায়ী কিয়স্ক। যার মধ্যে এক ব্যক্তি খালি গায়ে একটি হাফ প্যান্ট পরে দাঁড়িয়ে আছেন। তাঁর দেহ অবশ্য দেখা যাচ্ছে না। দেখা যাচ্ছে কেবল মাত্র তাঁর মুখটা।

গলা পর্যন্ত বরফের কিউবে ভর্তি রয়েছে পুরো কিয়স্কটা। ঠান্ডা কনকনে সেই বরফে ঠায় দাঁড়িয়ে আছেন ওই ব্যক্তি। লক্ষ্য একটাই। বিশ্বরেকর্ড গড়া। কিসের বিশ্বরেকর্ড? গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়তেই এত কাণ্ড।

কিয়স্কে লাগানো রয়েছে একটি ঘড়ি। যেখানে দেখা যাচ্ছে কতক্ষণ ধরে ভালেরজান রোমানোভস্কি ওই বরফের মধ্যে রয়েছেন।

সাধারণ মানুষ যেমন যেতে আসতে এই অভিনব উদ্যোগ দেখা যাচ্ছেন, তেমনই রয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর আধিকারিকরা। তাঁরাও নজর রাখছেন। সব মিলিয়ে লিথুয়ানিয়ার ভিলনিয়াল ওল্ড টাউনের বিখ্যাত মেন স্কোয়ার তখন জমজমাট।

এভাবে বরফের কিউবে গলা পর্যন্ত ডুবে রোমানোভস্কি কাটালেন ৩ ঘণ্টা ১ মিনিট। তারপর যখন তাঁর গা থেকে বরফ সরিয়ে তাঁকে স্ট্রেচারে তোলা হল তখন তাঁর শরীর প্রায় জমাট বাঁধার জোগাড়।

এই রেকর্ড রয়েছে ফ্রান্সের এক ব্যক্তির। তিনি ২ ঘণ্টা ৩৫ মিনিট বরফে ডুবে রেকর্ড গড়েন ২০২০ সালের ডিসেম্বরে। সেই রেকর্ড আপাতত ভেঙে দিয়েছেন লিথুয়ানিয়ার বাসিন্দা ভালেরজান রোমানোভস্কি। তবে তাঁকে আনুষ্ঠানিকভাবে এই বিশ্বরেকর্ডের অধিকারী ঘোষণা করতে কিছু সময় বাকি রয়েছে বলে জানিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button