Sports

মাটি কামড়ে রুদ্ধশ্বাস লড়াই, লক্ষ্য সেনের লক্ষ্যভেদে ধরাশায়ী বিশ্বসেরা

লক্ষ্য সেনের লক্ষ্যভেদে ধরাশায়ী হলেন বিশ্বসেরা। যা ভারতের মাথা বিশ্বে উঁচু করল সন্দেহ নেই। চোয়াল শক্ত করা লড়াই দেখলেন সকলে।

আদৌ কি সম্ভব হবে এই লক্ষ্যভেদ? প্রশ্নটা ছিলই। কারণ সামনে ছিলেন বিশ্বসেরা। এমন কঠিন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সাফল্য ছিনিয়ে নেওয়া নিয়ে ভারতের ব্যাডমিন্টন বোদ্ধারাও কিছুটা দোনোমনায় ছিলেন।

২০ বছরের ছেলেটা কি পারবেন এই কঠিন লড়াই জিতে নিতে? অবশেষে সেই লড়াই কিন্তু জিতে নিলেন ভারতের এই যুবা প্রতিভা।

ব্যাডমিন্টনে ভারতের পুরুষদের মধ্যে এক অনন্য প্রতিভা হিসাবে ক্রমশ নিজেকে মেলে ধরছেন লক্ষ্য সেন। এই জয় তাঁকে অন্য মাত্রায় তুলে নিয়ে গেল।

ইন্ডিয়ান ওপেনের ফাইনালে লক্ষ্য সেনের সামনে ছিলেন বিশ্বচ্যাম্পিয়ন লো কিন ইউ। সিঙ্গাপুরের লো কিন বর্তমানে ব্যাডমিন্টনে বিশ্বচ্যাম্পিয়ন। ফলে লড়াই সহজ ছিলনা।

প্রথম গেমে কিন্তু শুরুতে এগিয়ে যান লক্ষ্য। তা অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। দ্রুত তাঁকে ধরে ফেলেন লো। তারপর শুরু হয় ২ জনের মধ্যে চোয়াল শক্ত করে দেওয়া লড়াই।

রুদ্ধশ্বাস লড়াইয়ে অবশেষে কিন্তু ২৪-২২ পয়েন্টে গেম জেতেন লক্ষ্য। এখানেই আশার আলোটা জ্বালিয়ে দিয়েছিলেন তিনি। নড়েচড়ে বসেছিলেন দেশের ব্যাডমিন্টনপ্রেমী মানুষ থেকে ব্যাডমিন্টন তারকারাও।

দ্বিতীয় গেমে কিন্তু লক্ষ্য সেনের লক্ষ্যভেদ আরও সহজ হয়েছে। রবিবার দুপুরে প্রথম গেমে জয়টা যেন লক্ষ্য সেনকে আরও আত্মবিশ্বাসী করে তুলেছিল। দ্বিতীয় গেমে ২১-১৭ পয়েন্টে জয় ছিনিয়ে নেন লক্ষ্য। আর সেইসঙ্গে স্ট্রেট সেটে হারিয়ে দেন বিশ্বসেরা লো কিনকে।

এই জয়ের ফলে লক্ষ্য সেনের ঝুলিতে এখন ৩টি দুরন্ত সাফল্য বন্দি হল। এদিনের জয়ের ফলে এই প্রথম লক্ষ্য সেন সুপার ৫০০ টাইটেল জিতে নিলেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.