Sports

অর্ধেক গোঁফ, দাড়ি, বুকের চুল কামালেন ক্রিকেট তারকা, উদ্দেশ্য মহৎ

দেখলে অনেকেই আঁতকে উঠবেন। এমন কিম্ভূতকিমাকার চেহারা। কে ইনি? চেনা একটু হলেও মুশকিল হচ্ছে। দাড়ি-গোঁফ অর্ধেক কামিয়ে যদি কেউ সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেন, আর তিনি যদি সেলেব্রিটি হন তাহলে তো কথাই নেই। হৈচৈ পড়ে যাওয়ার কথা। হয়েছেও তাই। দক্ষিণ আফ্রিকার সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তিনিই এমন কাণ্ড করেছেন। মুখের অর্ধেক দাড়ি-গোঁফ চাঁচা। আরা অর্ধেকে ভর্তি দাড়ি গোঁফ। কে না চমকে উঠবেন! ক্যালিস এও জানিয়েছেন শুধু মুখের ছবিটা দিয়েছেন তিনি। কিন্তু তাঁর বুকের অর্ধেক চুলও তিনি এভাবেই কামিয়ে ফেলেছেন।

কেন এমন কাণ্ড? এই ৪৪ বছর বয়সে এমন মস্করার মানে কি! এমন অদ্ভুত সাজই বা কেন। ক্যালিস কিন্তু জানিয়েছেন তিনি আগামী কয়েকদিন এমনভাবেই থাকবেন। অবশ্য তার পিছনে একটা মহৎ উদ্দেশ্য রয়েছে তাঁর। ক্যালিস অনেকদিন ধরেই দক্ষিণ আফ্রিকায় গণ্ডার রক্ষা অভিযান চালাচ্ছেন। এবার তিনি সেই মহৎ উদ্দেশ্যকে সবার কাছে পৌঁছে দিতে এমন এক অদ্ভুত দর্শন তৈরি করলেন।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

ক্যালিসের এই পদক্ষেপের পিছনে মূলত ২টি কারণ রয়েছে। এক, সেভ রাইনো অভিযান সম্বন্ধে আরও জন জাগরণ তৈরি করা। দুই, গণ্ডার বাঁচানোর লড়াইয়ের জন্য টাকা তোলা। কারণ সেভ দ্যা রাইনো একটি অলাভজনক সংস্থা। তাই তাদের এই কর্মকাণ্ডের জন্য অর্থের প্রয়োজন। তাই যদি কেউ অর্থ দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন তার জন্য উদ্যোগ নেওয়া। ক্যালিসের এই পদক্ষেপ কিন্তু ইতিমধ্যেই দুনিয়া জুড়ে ভাইরাল হয়ে গেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *