Entertainment

বিকেলেই ইরফান খানের শেষকৃত্য সম্পন্ন

ইরফান খান তাঁর অভিনয় ক্ষমতায় শুধু চলচ্চিত্র মহলই নয়, সকলকেই কতটা বিমোহিত করতে পেরেছিলেন তা বলার অপেক্ষা রাখে না।

বলিউড অভিনেতা ইরফান খানের মৃত্যু ভারতীয় চলচ্চিত্রের এক বড় ক্ষতি, একথা মেনে নিচ্ছেন শুধু চলচ্চিত্র বলেই নয়, রাজনীতি থেকে ক্রীড়া, প্রায় সব ক্ষেত্রের মানুষই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইরফান খানের মৃত্যুতে শোকপ্রকাশ করে জানিয়েছেন ইরফানের মৃত্যু ভারতীয় চলচ্চিত্র ও থিয়েটার জগতের এক বড় ক্ষতি। রাহুল গান্ধীও ইরফানের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে থেকে অন্য অনেক রাজনীতিবিদও। একইভাবে শোকস্তব্ধ ভারতের ক্রীড়া ব্যক্তিত্বরাও। ফলে ইরফান খান তাঁর অভিনয় ক্ষমতায় শুধু চলচ্চিত্র মহলই নয়, সকলকেই কতটা বিমোহিত করতে পেরেছিলেন তা বলার অপেক্ষা রাখে না।

ইরফান খানের শেষকৃত্য এদিন সম্পন্ন হয় মুম্বইয়ের বরসোবা কবরস্থানে। বিকেল ৩টে নাগাদ তাঁকে কবরস্থ করা হয়। ইরফানের মৃত্যুতে একজন বিশাল মাপের অভিনেতাকে হারানোর আক্ষেপ যেমন রয়েছে তেমনই সকলের আরও আক্ষেপ অকালে চলে গেলেন ইরফান। বিশাল ভরদ্বাজ জানিয়েছেন তাঁর একটা অংশও ইরফানের সঙ্গে চলে গেল এদিন। গোটা বলিউড থেকে ভারতীয় চলচ্চিত্রের সঙ্গে যুক্ত মানুষজনের আক্ষেপ, আরও অনেককিছু দেওয়ার ছিল ইরফানের।

ভারতীয় সিনেমায় তাঁর অবদান কোনওদিনই কেউ ভুলতে পারবেননা। সেইসঙ্গে একজন ভারতীয় অভিনেতা হিসাবে হলিউডেও ভারতের মাথা উঁচু করেছিলেন ইরফান খান। তাঁর এমন চলে যাওয়া মেনে নিতে পারছেন না অনেকেই। এদিন গোটা দেশ যখন ইরফান খানের মৃত্যুতে শোকাহত তখন বাদ নেই হলিউডও। হলিউডের অনেক অভিনেতা ইরফানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button