Kolkata

এবার রসগোল্লা নিয়ে দরজায় কড়া নাড়বেন ডাক হরকরা

দরজায় চিঠি নিয়ে কড়া নাড়েন ডাক হরকরা। ক্যুরিয়ার নিয়েও কড়া নাড়েন। কিন্তু রসগোল্লা নিয়ে কড়া নাড়ছেন পোস্টম্যান বা ডাক হরকরা, এমনটা এই প্রথম হতে চলেছে।

দরজায় কড়া নাড়া বা কলিং বেলের আওয়াজ পেয়ে দরজা খুলে যদি কোনও পোস্টম্যানকে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাহলে বুঝতে হবে কোনও চিঠি এসেছে বা ক্যুরিয়ার এসেছে।

কখনও এটা কেউ ভেবেছিলেন কি যে ডাক হরকরা রসগোল্লা নিয়ে দরজায় কড়া নাড়ছেন। আবার রসগোল্লা না হয়ে নাড়ুও হতে পারে কড়া নাড়ার কারণ।

ভারতীয় ডাকবিভাগের পশ্চিমবঙ্গ সার্কেলই কেবল এমনই এক অভিনব উদ্যোগ নিয়েছে। এখন অনেক বাঙালিই বিদেশে বসবাস করেন। সেখানে বসে যে রসগোল্লা পাওয়া যায়না এটা ঠিক। কিন্তু বাঙালি বিশ্বের যে প্রান্তেই থাকুন না কেন রসগোল্লা পেলে তাঁদের খুশির পারদ লাফিয়ে চড়ে যায়।

তাই এবার বিদেশে থাকা পরিজনদের জন্য প্যাক করা রসগোল্লা পাঠানোর সুবিধা শুরু করল ভারতীয় ডাকবিভাগের পশ্চিমবঙ্গ সার্কেল। কেবল বাংলা থেকেই বিদেশে বসবাসকারী আত্মীয়, পরিজন, বন্ধুদের কাছে রসগোল্লা পাঠানো যাবে।


প্যাক করা রসগোল্লা পাঠানোর জন্য ডাকবিভাগ যে চার্জ নিচ্ছে তা নগণ্য বলেই দাবি করছে ডাকবিভাগ। তাদের যুক্তি হল একাধিক বেসরকারি ক্যুরিয়ার সংস্থা আগেই এই সুবিধা চালু করেছে। ভারতীয় ডাকবিভাগের পশ্চিমবঙ্গ সার্কেল এই প্রথম তা চালু করল।

তবে বেসরকারি সংস্থারা যে চার্জ নেয় তার চেয়ে অনেক কম টাকাই চার্জ নেবে ডাকবিভাগ। পুজোর মুখে এমন এক সুযোগ হাতে আসায় ইতিমধ্যেই পরিজনকে রসগোল্লা পাঠানোর তোরজোড় শুরু করে দিয়েছেন অনেকে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button