Health

টিকা গ্রহণ আরও সহজ, নতুন উপায় খুলল কেন্দ্র

এতদিন কোউইন দিয়েই করোনা প্রতিষেধক টিকার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করা যাচ্ছিল। এবার থেকে সাধারণ মানুষের স্বার্থে অন্য রাস্তাও খুলে দিল কেন্দ্র।

কোউইন অ্যাপ বা সাইটে ঢুকে সেখানে প্রথমে রেজিস্ট্রেশন করতে হত। তারপর সেখান থেকেই বাড়ির কাছাকাছি কোনও করোনা প্রতিষেধক টিকা প্রদান কেন্দ্রে টিকা গ্রহণের জন্য দিন ও সময় বুক করা যেত।

এবার এই রাস্তার পাশাপাশি অন্য একটি রাস্তাও খুলে দিল কেন্দ্র। যা আরও সহজ বলই মনে করা হচ্ছে। সাধারণ মানুষের জন্য এটা আরও সহজ কারণ এটি হোয়াটসঅ্যাপে করা সম্ভব হবে এবার।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ও মাইগভ যৌথভাবে জানিয়েছে এবার থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই এই বুকিং করা সম্ভব হবে। ফলে করোনা প্রতিষেধক টিকা গ্রহণ এখন আরও সহজ হয়ে গেল।

কীভাবে করা যাবে স্লট বুকিং? একটি হোয়াটসঅ্যাপ নম্বর দেওয়া হয়েছে। নম্বরটি হল ৯০১৩১৫১৫১৫, যেটি ফোনে সেভ করতে হবে।

তারপর এই নম্বরটিতে ‘বুক স্লট’ লিখে হোয়াটসঅ্যাপ করতে হবে। হোয়াটসঅ্যাপ-এ এই মেসেজ পাঠালেই ফোনে একটি ৬ সংখ্যার ওটিপি বা ওয়ান টাইম পাসওয়ার্ড আসবে। তা নির্দিষ্ট জায়গায় দিলেই সেই ব্যক্তি তাঁর স্লট বুক করতে পারবেন।

এরপর তালিকা দেখে পছন্দের জায়গা ও স্লট বুক করতে হবে। এতটাই সহজ হবে পুরো পদ্ধতি। মাইগভ-এর তরফে হোয়াটসঅ্যাপকে এই পরিষেবা প্রদানের জন্য ধন্যবাদ দেওয়া হয়েছে।

অন্যদিকে হোয়াটসঅ্যাপের তরফেও এই উদ্যোগে তাদের শামিল করার জন্য মাইগভ ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রককে ধন্যবাদ জানানো হয়েছে। এই উদ্যোগে সাধারণ মানুষ উপকৃত হবেন সন্দেহ নেই। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button