World

ফ্রান্সের প্রেসিডেন্টকে সপাটে চড়, বিরুদ্ধে স্লোগান

দেশের এক সাধারণ নাগরিকের হাতে নিগৃহীত হলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ। তাঁকে টেনে চড় কষান এক যুবক। যে ভিডিও ভাইরাল।

এর আগে দেখা গেছে মার্কিন প্রেসিডেন্টের দিকে জুতো উড়ে আসতে। এবার বিশ্বের অন্যতম শক্তিশালী দেশ ফ্রান্সের প্রেসিডেন্ট প্রকাশ্য রাস্তায় সকলের সামনে সপাটে চড় খেলেন এক যুবকের হাতে। চমকে দেওয়ার মত ঘটনাটি ঘটেছে ফ্রান্সের ড্রোঁমে এলাকায় সফরকালে সাধারণ মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময়।

একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে মাক্রোঁ এগিয়ে যাচ্ছেন গার্ড রেলের ওপারে দাঁড়িয়ে থাকা আমজনতার দিকে। প্রথমে তিনি হাত জোর করে এগিয়ে যান। তারপর দেখা যায় এক যুবক তাঁর হাত ধরে কথা বলতে চেষ্টা করছে।

মাক্রোঁকেও দেখা যায় তাঁর সঙ্গে কথা বলতে। তার পরক্ষণেই একটা সপাটে চড়া কষায় ওই ব্যক্তি। মুহুর্তের মধ্যে প্রেসিডেন্টকে সেখান থেকে সরিয়ে নিয়ে যান সুরক্ষাকর্মীরা। ওই যুবককেও পাকড়াও করা হয়। সেইসঙ্গে এই ঘটনায় জড়িত আরও একজনকে আটক করে পুলিশ।

এই চড় মারার ঘটনা ঘটার সময় মাক্রোঁর বিরুদ্ধে স্লোগানও ওঠে। জানা যায় মাক্রোঁ এই ঘটনার পরও তাঁর কোভিড নিয়ন্ত্রণে যাবতীয় কর্মসূচি সম্পূর্ণ করেন।

এদিকে ফ্রান্সের প্রধানমন্ত্রী এই ঘটনা নিয়ে ন্যাশনাল অ্যাসেম্বলিতে জানাতে গিয়ে বলেন, গণতন্ত্রে মত বিরোধ থাকবে। কিন্তু তার মানে এই নয় যে কেউ শারীরিক আক্রমণের পথে যাবে।

এই ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্টের পাশেই দাঁড়িয়েছেন ফ্রান্সের বিরোধী নেতা জাঁ লুক মেলঁশোঁ। ট্যুইট করে ফ্রান্সের প্রেসিডেন্টের পাশে থাকার বার্তা দেন তিনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button