State

২ দিনের জন্য বিজেপি নেতার প্রচারে নিষেধাজ্ঞা, কঠোর নির্বাচন কমিশন

নদিয়ার বিজেপি জেলা সভাপতি মহাদেব সরকারের প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। ২ দিনের জন্য মহাদেব সরকার দলের হয়ে কোনও প্রচার করতে পারবেন না। তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র সম্বন্ধে কুরুচিকর মন্তব্যের পর তা নিয়ে রীতিমত হৈচৈ শুরু হয়।

মহুয়া মৈত্র পুলিশে অভিযোগ দায়ের করেন। চিঠি দেন খোদ সুপ্রিম কোর্টে। কমিশনেও নালিশ জানান। তারপরই শুক্রবার মহাদেব সরকারের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করল নির্বাচন কমিশন। শুক্রবার বিকেল ৪টে থেকে আগামী রবিবার বিকেল ৪টে পর্যন্ত মহাদেব সরকার কোনও নির্বাচনী জনসভা, প্রচার সভা, মিছিল, মিটিং করতে পারবেন না।

কুমন্তব্যের জন্য নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। গত বৃহস্পতিবার এই নির্দেশ দেওয়া হয়। তারপরই শুক্রবার পদক্ষেপ করল কমিশন। এর আগে একটি জনসভায় খোলাখুলি মহুয়া মৈত্র সম্বন্ধে অমর্যাদাকর মন্তব্য করার জন্য কমিশন তাঁকে শোকজ করে। উত্তরে মহাদেব সরকার ওই মন্তব্য অস্বীকার করেননি। বরং তিনি দাবি করেন তাঁর মন্তব্য নির্বাচনী আচরণবিধির মধ্যে পড়েনা।

নির্বাচন কমিশন মহাদেব সরকারের নির্বাচনী প্রচারে ২ দিনের নিষেধাজ্ঞা জারি করে জানিয়েছে, কোনও প্রার্থীর ব্যক্তিগত জীবন নিয়ে কোনও মন্তব্য করা যাবে না। যদি না তা জনজীবনের সঙ্গে সম্পর্কযুক্ত হয়। মহাদেব সরকারের ওপর ২ দিনের জন্য প্রচারে নিষেধাজ্ঞা জারি করার পাশাপাশি তাঁকে তাঁর মন্তব্যের জন্য ভর্ৎসনাও করেছে কমিশন।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close