Monday , March 25 2019
Fish

মলদ্বার থেকে বার হল শতাধিক মাছের কাঁটা, এখনও রয়েছে বেশ কিছু!

কাঁটার ভয়ে অনেকেই মাছ খাওয়া এড়িয়ে চলেন। কেউ বা আবার কাঁটা ভাল করে বেছে তবেই মাছ মুখে ঢোকান। অনেকে কাঁটা ছাড়া মাছ বেছে বেছে খান। আবার অনেক মৎস্যলোভী কাঁটাটুকুকেও হাতছাড়া করতে চান না। গলায় কাঁটা ফোটার ভয় ফুঁ দিয়ে উড়িয়ে গপাগপ কাঁটা সমেত মাছ পেটের ভিতর সেঁধিয়ে দেন তাঁরা। ঠিক যেমনটা করেছিলেন চিনের সিচুয়ান প্রদেশের এক বাসিন্দা। মৎস্যপ্রেমী ওই ব্যক্তি ২টি কার্প মাছ এনে তা ভালোমতো সিদ্ধ করে নিয়েছিলেন। ভেবেছিলেন, মাছ তো সিদ্ধ করে নিয়েছেনই। কাঁটাও নরম হয়ে গেছে। অতএব খেতে খুব একটা অসুবিধা হবে না। এই ভেবে মনের আনন্দে সিদ্ধ গোটা মাছ পেটের ভিতরে চালান করেন ওই ব্যক্তি।

খাওয়া-দাওয়া পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু মলত্যাগ করতে গিয়ে বিপদে পরে যান ৬০ বছরের বৃদ্ধ। পেটে অসহ্য যন্ত্রণা আর মলদ্বারে জ্বলুনি নিয়ে চিকিৎসকের দ্বারস্থ হন তিনি। বৃদ্ধের শারীরিক পরীক্ষার ফলাফল হাতে পেয়ে চোখ কপালে ওঠে চিকিৎসকদের। ব্যক্তির ফুলে ওঠা মলদ্বারে আটকে রয়েছে একগুচ্ছ মাছের কাঁটা! অবিলম্বে বৃদ্ধের অস্ত্রোপচার করেন চিকিৎসকেরা। খুব সাবধানে তাঁর মলদ্বার থেকে একটা একটা করে টেনে বার করা হয় শতাধিক মাছের কাঁটা। তবে অস্ত্রোপচারের পরও বৃদ্ধের মলদ্বারে আরও বেশ কিছু কাঁটা রয়ে গেছে। মলত্যাগের সময় সেগুলি স্বাভাবিক নিয়মে বেরিয়ে যাবে বলে ওই ব্যক্তিকে আশ্বস্ত করেছেন চিকিৎসকেরা।

Advertisements

Check Also

Indonesia

ফের তীব্র ভূমিকম্প, মাত্রা ৬.৩

রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩, খাতায় কলমে যা তীব্র কম্পন হিসাবেই পরিচিত। কম্পন অনুভূত হতেই বহু মানুষ ঘর ছেড়ে বেরিয়ে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *