SciTech

স্ত্রীদের আকৃষ্ট করতে প্রস্রাব দিয়ে হাত পা পরিস্কার করে এরা

প্রেমভাব প্রবল হলে, এরা তখন স্ত্রীদের আকৃষ্ট করতে প্রস্রাব করে। আর তা দিয়ে হাত পা পরিস্কার করে। এটাই স্ত্রীদের তাদের কাছে টেনে আনে।

স্ত্রী পুরুষের মিলন তো আর কেবল মানুষের মধ্যেই সীমাবদ্ধ নেই। সব প্রাণির মধ্যেই তা রয়েছে। যা জীবজগতের গতি ও সেই বিশেষ প্রাণির পরম্পরাকে ধরে রাখে। এক ধরনের বাঁদর রয়েছে যাদের বলা হয় কাপুচিন বাঁদর। এই কাপুচিন বাঁদরদের দেখতে খুব সুন্দর হয়।

বিজ্ঞানীরা দেখেছেন এই বাঁদরদের মধ্যে প্রেমভাব জাগ্রত হলে, তারা স্ত্রী বাঁদরের সঙ্গে মিলন চাইলে প্রস্রাবকে হাতিয়ার করে। যদিও বিজ্ঞানীরা জানাচ্ছেন এটা পর্যবেক্ষণ মাত্র।

তবে তাঁরা দেখেছেন, পুরুষ কাপুচিন বাঁদর প্রস্রাব করে তার হাত ও পা ধুয়ে নেয়। প্রস্রাব দিয়ে হাত পা ধোয়া শুনতে অবাক হলেও তারা এটা করে স্ত্রী বাঁদরদের আকৃষ্ট করতে।

এভাবে তারা নিজেদের পরিস্কার করলে দেখা যায় স্ত্রী বাঁদররা তাদের প্রতি আকৃষ্ট হয়। যা তাদের প্রেমভাবকে সফল উচ্চতায় পৌঁছে দিতে পারে। তাদের ইচ্ছা সম্পূর্ণ হয়।


প্রাণিদের মধ্যেও স্ত্রী পুরুষের মধ্যে মিলনের আগে তারা একে অপরকে নানাভাবে আকৃষ্ট করতে থাকে। সে ডেকে হতে পারে, গন্ধে হতে পারে, কোনও বিশেষ অঙ্গভঙ্গি দিয়ে হতে পারে। তবে একটা উপায় তারা অবলম্বন করে।

কাপুচিন বাঁদররা তাদের প্রস্রাবকে ব্যবহার করে স্ত্রীদের আকৃষ্ট করে। শুনতে একটু অবাক করা হলেও এভাবেই কাপুচিন বাঁদররা তাদের বংশপরম্পরা ধরে রেখেছে। প্রকৃতির নিয়মে এভাবেই চলছে কাপুচিনদের বংশবৃদ্ধি।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button