Arvind Kejriwal
শপথগ্রহণ করছেন অরবিন্দ কেজরিওয়াল, ছবি - আইএএনএস

তৃতীয় বারের জন্য দিল্লির মসনদে কেজরিওয়াল

ঝোড়ো জয়ের পর দিল্লির মসনদে তৃতীয়বারের জন্য বসলেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির রামলীলা ময়দানে রবিবার দুপুরে শপথগ্রহণ করলেন তিনি। আম আদমি পার্টি সুপ্রিমোর এই শপথ গ্রহণ উপলক্ষে রামলীলা ময়দানে সকাল থেকেই ছিল সাজ সাজ রব। এমনিতেই বিজেপি বিরোধী রাজনৈতিক নেতারা তাঁকে জয়ের জন্য অভিনন্দনে ভরিয়ে দিলেও তাঁদের শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ করেননি কেজরিওয়াল। সে জায়গায় বরং প্রধানমন্ত্রী সহ বিজেপি নেতৃত্ব নিমন্ত্রিত ছিলেন। যদিও প্রধানমন্ত্রী এদিন বারাণসীতে থাকায় তিনি এই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি।

অরবিন্দ অবশ্য বুঝিয়েই দিয়েছেন তিনি যতই বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে একমঞ্চে মাঝেমধ্যেই আত্মপ্রকাশ করুন না কেন, দিল্লির সম্পূর্ণ বিরুদ্ধে গিয়ে কিছু করবেননা। রাজ্য চালাতে তাঁকে দিল্লিকে পাশে রাখতেই হবে। এবার বিজেপির পাতা ফাঁদে পা না দিয়ে অরবিন্দ বরং পাল্টা বিজেপিকে চাপে রাখতে নরম হিন্দুত্বের ভোটে জোর দেন। হনুমান মন্দিরে গিয়ে পুজো দেওয়া, জয়ের পর ভারত মাতা কি জয় বলে স্লোগান দিয়ে কিন্তু বিজেপির হাওয়া বিজেপির ঝুলি থেকেই চুরি করেছন কেজরিওয়াল।

কেজরিওয়াল এদিন শপথ গ্রহণের পর জানান দিল্লিতে এক উন্নয়নের রাজনীতি শুরু হল। দিল্লির উন্নয়নই যে তাঁর পাখির চোখ তা বুঝিয়ে দিয়েছেন আপ সুপ্রিমো। এদিন তাঁর সঙ্গে তাঁর মন্ত্রিসভার ৬ মন্ত্রী শপথ নেন। এদিকে কেজরিওয়াল যতই উন্নয়নের বার্তা দিন না কেন চাঁদনি চক থেকে হেরে যাওয়া কংগ্রেস নেত্রী অলকা লাম্বা দাবি করেছেন আজটা কেজরিওয়ালের আপ-এর হতে পারে, কিন্তু কাল অর্থাৎ আগামীটা কংগ্রেসের। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *