World

একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিলেন মার্কিন মহিলা

কথায় বলে, মা হওয়া মুখের কথা নয়। একসঙ্গে ৬টি সন্তানের জন্ম দিয়ে সে কথাই প্রমাণ করলেন এক মার্কিন মহিলা। বারবার মাতৃত্বের সুখ অনুভব করার দোরগোড়ায় এসেও সেই সুখ থেকে বারবার বঞ্চিত হতে হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যালাব্যামা প্রদেশের বাসিন্দা কোর্টনি ওয়ালড্রপকে।

বড় পরিবার, সুখী পরিবার, এটাই ছিল কোর্টনি ও তাঁর স্বামী এরিক ওয়ালড্রপের স্বপ্ন। সেইমতো প্রস্তুতিও নিয়ে ফেলেন তাঁরা। কিন্তু শারীরিক প্রতিবন্ধকতার জন্য বেশ কয়েকবার কোর্টনির গর্ভপাত হয়। শেষপর্যন্ত অনেক কষ্ট স্বীকার করে ২০০৮ সালে তাঁদের প্রথম পুত্র সন্তান পৃথিবীর আলো দেখে। এরপর বিশেষ চিকিৎসা পদ্ধতির সহায়তায় আরও দুই যমজ পুত্র সন্তানের জন্মদেন কোর্টনি ও এরিক। কিন্তু মাত্র ৫ সদস্যের সংসারকে ভরাট বলে মনে হচ্ছিল না তাঁদের। সেইকারণে আবার ডাক্তারের শরণাপন্ন হন দম্পতি। তাঁদের উদ্দেশ্য সফলও হয়।

এই ডিসেম্বরেই অন্তঃসত্ত্বা কোর্টনির আলট্রাসাউন্ড পরীক্ষা করতে গিয়ে চমকে যান চিকিৎসক। কোর্টনির গর্ভ থেকে একসঙ্গে ৬টি প্রাণের হৃৎস্পন্দনের আওয়াজ শুনতে পান তিনি। গর্ভধারণের ক্ষেত্রে জটিলতার আশঙ্কায় চিকিৎসক ওই দম্পতিকে গর্ভপাত বা কয়েকটি ভ্রূণ নষ্টের পরামর্শ দিলেও সেই প্রস্তাব এককথায় খারিজ করে দেন তাঁরা। গত মঙ্গলবার ৬টি সন্তানের জন্ম দেন কোর্টনি। সব মিলিয়ে মোট ৯ সন্তানের মা হলেন তিনি। কোর্টনি ও এরিকের ফুটফুটে ৩ কন্যা ও ৩ পুত্র সন্তান সুস্থ আছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button