Sports

পাকিস্তানে ক্রিকেট খেলতে যাবে ভারত, প্রতিযোগিতার খসড়া তাই বলছে

বরফ কি তবে গলতে শুরু করেছে। পাকিস্তানের মাটিতে ভারতীয় ক্রিকেট দল খেলতে যেতে চলেছে। এমনই খবর সামনে এসেছে। কবে হতে পারে এই খেলা।

পাকিস্তানের মাটিতে ভারত খেলতে যাবে এটা এখন ২ দেশের মানুষই বিশ্বাস করেননা। এমনটাও যে হতে পারে তা অবিশ্বাস্যও। কিন্তু একটি প্রতিযোগিতার যে খসড়া তৈরি হয়েছে তাতে কিন্তু এমন সম্ভাবনা ফের উজ্জ্বল হয়েছে। সেখানে ভারত পাকিস্তানের ম্যাচ লাহোরে হতে পারে।

ক্রিকবাজ নামে একটি সংস্থা চ্যাম্পিয়ন্স ট্রফির একটি খসড়া শিডিউল সামনে এনেছে। আর তাতে ভারত পাকিস্তান ম্যাচ দেখে চক্ষু চড়কগাছ ভারতের সকলের।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

গতবছর এশিয়া কাপের ম্যাচ খেলতে পাকিস্তানে যাওয়া নিয়ে সটান না করে দিয়েছিল ভারত সরকার। পাকিস্তানে যে ভারতীয় দল খেলতে যাবেনা তা স্পষ্ট করে দেওয়া হয়েছিল।

পাকিস্তানের সঙ্গে ভারতের কূটনৈতিক সম্পর্ক যে তলানিতে পৌঁছেছে তাতে ভারতীয় দলকে যে ভারত সরকার পাকিস্তানে খেলতে যেতে দিতে চাইবে না সেটাই স্বাভাবিক।

কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির ২০২৫ সালে যে প্রতিযোগিতা হতে চলেছে তাতে দেখা গেছে পাকিস্তানের লাহোরে ভারত পাকিস্তানের খেলা পড়েছে। যা ফেব্রুয়ারির ১৯ থেকে ৯ মার্চের মধ্যে কোনও একটা দিন হওয়ার কথা।

যদিও এটা খসড়া শিডিউল মাত্র। এখনও চূড়ান্ত শিডিউল তৈরি হয়নি। সেই সঙ্গে পাকিস্তানে ভারতীয় দলের খেলতে যাওয়া নিয়ে ভারত সরকার কি সিদ্ধান্ত গ্রহণ করে তার ওপরই সবকিছু নির্ভর করছে।

তবে মানুষ অবাক হয়েছেন এটা দেখে যে চ্যাম্পিয়ন্স ট্রফির খসড়ায় ভারত ও পাকিস্তানের ম্যাচ পাকিস্তানের মাটিতে হওয়া শিডিউলে জায়গা পেয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *