Sports

রাত সাড়ে ১০টা পর্যন্তও জানতেন না বিসিসিআই প্রেসিডেন্ট হবেন

বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার আকাঙ্ক্ষা তিনি কখনই প্রকাশ করেননি। এমনকি গত রবিবার রাত সাড়ে ১০টা পর্যন্তও তিনি জানতেন না তিনি বিসিসিআই প্রেসিডেন্ট হবেন। তারপর তাঁকে জানানো হল তাঁকে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হতে হবে। সোমবার বিসিসিআই প্রেসিডেন্ট পদে মনোনয়ন জমা দেওয়ার পর প্রতিক্রিয়া দিতে গিয়ে এমনই জানালেন বিসিসিআইয়ের প্রেসিডেন্ট পদে বসতে চলা সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ বলেন, তাঁর এখন কাজ হল বিসিসিআইকে সুন্দর করে সাজানো। নতুন যে সংবিধান হয়েছে তাতে অনেক মানুষের যোগ তৈরি হয়েছে। এবার নতুন বডিতে অনেক নতুন মুখ থাকছেন। আসল কথা হল কাজ করতে হবে। অনেক জটিল বিষয় রয়েছে। সেগুলি সামলে বিসিসিআইকে সাজাতে হবে। তাঁর অধিনায়ক হওয়ার সময় এবং বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার সময়, এই ২টি সময়কে একটি সূত্রে গাঁথার চেষ্টা করেন সৌরভ। তিনি বলেন, যখন ২০০০ সালে ভারতীয় দল ম্যাচ গড়াপেটার অভিযোগ থেকে সবে বেরিয়েছে তবে টালমাটাল অবস্থা, সেই সময়ে তিনি দলের দায়িত্ব পান। সেখান থেকে ঘুরে দাঁড়াতে হয়। এখনও যখন তিনি বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হতে চলেছেন তখন বিসিসিআই খুব টালমাটাল অবস্থায় রয়েছে। সেখান থেকে তাকে সাজাতে হবে।

সৌরভ আরও বলেন, তাঁর সিএবি প্রেসিডেন্ট পদে থাকার অভিজ্ঞতা, ওই ৬ বছর তাঁর ক্রিকেট প্রশাসন চালানোর সক্ষমতা বাড়িয়েছে। সেই অভিজ্ঞতাকে সঙ্গে করেই তিনি বিসিসিআইকে ঢেলে সাজিয়ে ভারতীয় ক্রিকেটকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে চান। তাঁর সবচেয়ে বেশি নজর যে দেশের প্রথম শ্রেণির ক্রিকেটের দিকেই থাকবে তাও এদিন পরিস্কার করে দেন সৌরভ।

সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই প্রেসিডেন্ট হতে চলেছেন এই খবর পাওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভ এদিন মুখ্যমন্ত্রীকে তাঁর শুভেচ্ছার জন্য ধন্যবাদ জানান। এদিকে গতকাল রাতের ম্যাজিকের পর কানাঘুষো শুরু হয়েছে যে সৌরভ কী তবে কোনও বিশেষ রাজনৈতিক দলে যোগ দিতে চলেছেন? এদিন সে প্রশ্নের উত্তরে সৌরভ সাফ জানান এখন তিনি কোনও রাজনীতিতে নেই। সবকিছু একসঙ্গে করতে গেলে কিছুই হবে না। তাই আপাতত তিনি বিসিসিআইতে মনোনিবেশ করতে চান, কাজ করতে চান। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button