World

এবার জঙ্গি নেতার বাড়ির সামনেই জঙ্গি হামলা, বিস্ফোরণ

অবাক করা কাণ্ডই বটে। যার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় জঙ্গি হামলার অভিযোগ রয়েছে, সেই জঙ্গি নেতার বাড়ির সামনেই এবার হল জঙ্গি হামলা।

বুমেরাং বোধহয় একেই বলে। যার বিরুদ্ধে এতদিন অন্য জায়গায় বিস্ফোরণ ঘটিয়ে বাবার সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগ উঠেছে এবার তার বাড়ির সামনেই কিনা হল জঙ্গি হামলা! মুম্বই হামলার চক্রী সন্ত্রাসবাদী নেতা হাফিজ মহম্মদ সঈদের বাড়ির সামনে এদিন বিস্ফোরণটি হয়।

রাষ্ট্রপুঞ্জ থেকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা পাওয়া হাফিজ মহম্মদ সঈদ পাকিস্তানের লাহোরের জোহার এলাকার বাসিন্দা। তার বাড়ি পুলিশ দিয়ে ঘেরা থাকে।

লস্কর-ই-তৈবা এবং জামাত-উদ-দাওয়া, এই ২ সন্ত্রাসবাদী সংগঠনের জন্মদাতা এই হাফিজ সঈদ। এই ২টি সংগঠনই এখন নিষিদ্ধ। মার্কিন যুক্তরাষ্ট্র হাফিজ সঈদের মাথার দাম ধার্য করেছে ১০ মিলিয়ন মার্কিন ডলার।

সেই কুখ্যাত সন্ত্রাসবাদী নেতা ভারতেরও মোস্ট ওয়ান্টেড তালিকায় পড়ে। এমন এক সন্ত্রাসবাদীর বাড়ির সামনেই কিনা জঙ্গি হামলার ঘটনা ঘটল!

কিছুটা অবাক করা হলেও এদিন বিস্ফোরণটি ছিল জোড়াল। যার জেরে আশপাশের অনেক বাড়ির কমবেশি ক্ষতি হয়। ২ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকি আহতদের রক্তাক্ত অবস্থায় লাহোরের জিন্না হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

এই ঘটনার পরই গোটা এলাকা ঘিরে ফেলে পুলিশ। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী। কে বা কারা এই ঘটনা ঘটাল তা এখনও পরিস্কার নয়।

প্রসঙ্গত গত বছর ১৭ জুলাই গ্রেফতার হয় হাফিজ সঈদ। সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ সাহায্যের অভিযোগে তার ২১ বছরের কারাদণ্ড হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button