World

চিকিৎসক সেজে বৃদ্ধার অপারেশন করল সুরক্ষাকর্মী

চিকিৎসক সেজে এক ৮০ বছরের বৃদ্ধার অপারেশন করল এক প্রাক্তন সুরক্ষাকর্মী। যার জেরে ওই বৃদ্ধার মৃত্যু হয়। গ্রেফতার করা হয়েছে ওই সুরক্ষাকর্মীকে।

হাসপাতালে আনার পর এক ৮০ বছরের বৃদ্ধার অপারেশন করার দরকার পড়ে। সব কিছু দেখে এক চিকিৎসক এগিয়ে আসে। পোশাকে চিকিৎসক হলেও ওই ব্যক্তি আদপে ওই হাসপাতালেরই প্রাক্তন সুরক্ষাকর্মী।

বছর দুয়েক আগে রোগীদের পরিবারের কাছ থেকে অন্যায়ভাবে টাকা নেওয়ার অভিযোগে তাকে বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তারপরেও তার যে হাসপাতালে অবাধ আনাগোনা ছিল তা এই ঘটনা থেকেই পরিস্কার।

এদিকে চিকিৎসক অপারেশন করছেন ভেবে নিশ্চিন্ত হন বৃদ্ধার পরিবারের লোকজন। চিকিৎসক সেজে কিন্তু ওই প্রাক্তন সুরক্ষাকর্মী নিশ্চিন্তে অপারেশন করেও দেয়। আবার তারপর অপারেশনের ক্ষতের ড্রেসিংয়ের জন্যও বৃদ্ধার পরিবারের কাছ থেকে অর্থ নেয়।

এদিকে অপারেশনের পর থেকই বৃদ্ধার ক্ষতের পরিস্থিতি খারাপ হতে থাকে। পচন ধরতে থাকে। ২ সপ্তাহের মধ্যে পরিস্থিতি এতটাই খারাপ হয় যে বৃদ্ধাকে নিয়ে পরিবারের লোকজন ফের হাসপাতালে ফেরেন।

এবার কিন্তু সঠিক চিকিৎসক বৃদ্ধাকে পরীক্ষা করেন। যদিও তাঁর ঘা এতটাই খারাপ অবস্থায় পৌঁছে যায় যে বৃদ্ধাকে আর বাঁচানো সম্ভব হয়নি। কিন্তু রোগীর পরিবারের কাছে পুরো ঘটনা শুনে অবাক হয়ে যান হাসপাতাল কর্তৃপক্ষ থেকে চিকিৎসক সকলেই।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানের লাহোরের মেয়ো হাসপাতালে। প্রশ্ন উঠছে এত বড় একটি হাসপাতালে সকলের নজর এড়িয়ে কীভাবে একজন বাইরের লোক এসে চিকিৎসক সেজে অপারেশন পর্যন্ত করে ফেলল। আর তা কারও নজরেই পড়ল না?

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য তাদের দায় ঝেড়ে ফেলে জানিয়ে দিয়েছে এত বড় হাসপাতালে কোথায় কী হচ্ছে সবকিছু দেখা বা নজর রাখা তাদের পক্ষে সম্ভব নয়।

মহম্মদ ওয়াহিদ বাট নামে ওই প্রাক্তন সুরক্ষাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More
Back to top button