Kolkata

লোকাল ট্রেন চালানো নিয়ে কী ভাবছে রাজ্য, স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী

লোকাল ট্রেনের দাবিতে নানা জায়গায় শুরু হয়েছে বিক্ষোভ। এবার কী তাহলে রাজ্যসরকার লোকাল ট্রেনে ছাড় দেবে? উত্তরটা সাফ বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যে গত ৬ মে করোনার দ্বিতীয় ঢেউয়ের কথা মাথায় রেখে লোকাল ট্রেন বন্ধ করা হয়। তারপর থেকে এখনও লোকাল ট্রেন বন্ধ রয়েছে। ধৈর্য হারিয়ে বিভিন্ন জায়গায় লোকাল ট্রেন চালুর দাবিতে শুরু হয়েছে বিক্ষোভ আন্দোলন।

বৃহস্পতিবারও বিক্ষোভ, ভাঙচুরের ঘটনা ঘটে শিয়ালদহ দক্ষিণ শাখায়।

তবে কী এবার লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যসরকার কোনও সিদ্ধান্ত নেবে? বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী কিন্তু স্পষ্ট করে দিলেন রাজ্যসরকারের লোকাল ট্রেন নিয়ে ভাবনা চিন্তা।

মুখ্যমন্ত্রী বলেন, এখন লোকাল ট্রেন চালু করলেই দ্রুত ছড়িয়ে পড়তে পারে করোনা সংক্রমণ। তাই করোনা পরিস্থিতি আরও কিছুটা সামলে নিয়ে তারপর এ নিয়ে ভাবতে চাইছে রাজ্যসরকার।

এদিন মুখ্যমন্ত্রী যা বললেন তাতে ৩০ জুনের পরই যে লোকাল ট্রেন চালু হবে তা মনে করছেননা মানুষজন। বর্তমান কড়া বিধিনিষেধ শেষ হওয়ার কথা ৩০ জুন। তারপরও এই বিধিনিষেধ রাজ্যে বহাল থাকবে কিনা তা নিয়ে কিছু এখনও পরিস্কার করেনি নবান্ন।

তবে অনেকে মনে করছিলেন ৩০ জুনের পর থেকে হয়তো গণপরিবহণ কিছুটা করে ছাড় পাবে। তা নিয়ে রাজ্যসরকার কিছু না জানালেও করোনা পরিস্থিতি আরও কিছুটা না সামলে লোকাল ট্রেন যে এখনই চালু করতে মুখ্যমন্ত্রী রাজি নন তা এদিন স্পষ্ট করে দিয়েছেন তিনি। যদিও কতদিন লোকাল ট্রেন বন্ধ থাকবে তাও স্পষ্ট করেননি মুখ্যমন্ত্রী।

Show More
Back to top button