Kolkata

পেনশন নিয়ে দুশ্চিন্তার নোটিস, আশ্বস্ত করলেন মেয়র

কলকাতা পুরসভার পেনশন প্রাপকরা আর পেনশন পাবেন না। এমন একটা নোটিসকে ঘিরে আতঙ্ক ছড়ায়। ছড়ায় গুঞ্জন। তবে তাঁদের অবস্থান স্পষ্ট করলেন মেয়র।

২০২১ সালের সেপ্টেম্বরের পর যাঁরা অবসর গ্রহণ করেছেন কলকাতা পুরসভার সেসব কর্মীদের পেনশন পাওয়া নিয়ে প্রশ্ন উঠে যায় একটি নোটিসকে ঘিরে। যা সামনে আসতেই চাঞ্চল্য ছড়ায়। ময়দানে নামে বিরোধী বিজেপি। বিজেপি কাউন্সিলর সজল ঘোষ প্রতিবাদে সোচ্চার হন।

শুক্রবার কলকাতা পুরসভার প্রথম অধিবেশন বসেছিল কলকাতার টাউন হলে। যা পুরসভার ইতিহাসে প্রথম। সেখানে যে বিষয়টি সামনে আসবে তা জানাই ছিল। কারণ ওই নোটিস ঘিরে বৃহস্পতিবার থেকেই চাঞ্চল্য ছড়ায়।

শুক্রবার কিন্তু মেয়র ফিরহাদ হাকিম একদম সরাসরি এই বিষয়টি নিয়ে তাঁদের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন। তিনি সাফ দাবি করেছেন ওই নোটিস কলকাতা পুরসভা দেয়নি।

কারা দিয়েছে তা এখনও জানা যায়নি। কারা এমন নোটিস টাঙিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এটা তদন্ত করে দেখা হবে। তবে নোটিসে যা লেখা হয়েছে তা ঠিক নয়। কলকাতা পুরসভার কাছে পেনশন সবার আগে। তারপর মাইনে।

মাইনে আর পেনশন আগে মেটানো হবে বলে স্পষ্ট করেন মেয়র। জানান যা অর্থ সংগ্রহ হবে তা থেকে আগে মেটানো হবে পেনশন ও মাইনে। পেনশন বন্ধ হচ্ছেনা।

মেয়র আরও বলেন, পেনশন ও মাইনে দেওয়া মিটলে তারপর কনট্রাক্টরদের টাকা মেটানো হবে। তাতে তাঁদের কিছুটা দেরি হবে। তিনি এটাও মেনে নেন যে কলকাতা পুরসভার মাথায় ১ হাজার কোটি টাকার দেনা রয়েছে। সেই বোঝা থাকলেও পেনশন বা মাইনে বন্ধ করা হবেনা।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button