Saturday , December 7 2019
Donald Trump
ডোনাল্ড ট্রাম্প, ছবি - আইএএনএস

আফগানিস্তানকে পৃথিবী থেকে মুছে দিতে ১০ দিন লাগবে, বললেন ট্রাম্প

আফগানিস্তানে তাঁদের সেনা ১৯ বছর ধরে রয়েছে। কিন্তু সেখানে তারা সেনার মত করে নেই। আছে পুলিশের মত করে। তাদের যদি সেনার মত করে রাখা হয় তবে আফগানিস্তানকে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করতে ৭ থেকে ১০ দিন লাগবে আমেরিকার। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে ওয়াশিংটনের ওভাল অফিসে এমনই বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের এমন হুমকির ভাষাকে মোটেও ভাল চোখে নিচ্ছে না আফগান সরকার।

ট্রাম্প এদিন আরও বলেন, তিনি চাইলে আফগানিস্তানকে ১০ দিনে পৃথিবী থেকে মুছে দিতে পারলেও তিনি সেই রাস্তায় হাঁটতে চান না। তিনি চান না ১ কোটি মানুষকে হত্যা করতে। তাই পাকিস্তানকে তিনি আফগানিস্তানের যুদ্ধ পরিস্থিতিতে ইতি টানার জন্য আহ্বান করেন। প্রসঙ্গত আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া নিয়ে কাতারে আমেরিকা ও তালিবানের মধ্যে বৈঠক ফলপ্রসূ হয়নি।

ট্রাম্পের এমন হুমকি বার্তাকে ভাল চোখে নেয়নি আফগান সরকার। সরকারের তরফে সাফ জানানো হয়েছে আফগানিস্তান বহু পুরনো দেশ। অজস্র সমস্যার মোকাবিলা করেছে তারা। তাই আফগানিস্তান তার সমস্যা মেটাতে জানে। কোনও বিদেশি শক্তিকে তারা তাদের সমস্যা মেটানোর অনুমতি দেবেনা। সেইসঙ্গে অবশ্য আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচেষ্টাকে সমর্থন করেছে আফগান সরকার। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Advertisements
শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *