World

ফেসবুক, ট্যুইটারকে শিক্ষা দিতে নতুন সোশ্যাল সাইট আনছেন ডোনাল্ড ট্রাম্প

এবার সরাসরি ফেসবুক, ট্যুইটারের বিরুদ্ধে লড়াইয়ে নামতে চলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নতুন একটি সোশ্যাল সাইট আনছেন তিনি।

আগামী মাসেই একটি নতুন সোশ্যাল সাইট আসতে চলেছে। আনছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাইটটির নাম দেওয়া হয়েছে ট্রুথ সোশ্যাল। ট্রাম্প নিজেই জানিয়েছেন এটি বড় বড় সাইটের স্বৈরাচারী মানসিকতার বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

স্বভাবতই বুঝতে অসুবিধা হয়নি কারও যে ট্রাম্পের লক্ষ্য ঠিক কোন দিকে। এটা সহজেই বোঝা যায় একটু পিছন ফিরে তাকালে। মার্কিন যুক্তরাষ্ট্রে ভোটের আগে ও পরে কার্যত ডোনাল্ড ট্রাম্পের নানা ধরনের বক্তব্যের বিরুদ্ধে সোশ্যাল সাইটগুলি রুখে দাঁড়ায়।

এমনকি করোনা ফ্লুয়ের চেয়ে কম ভয়ানক বলে ব্যাখ্যা করা বা ইউএস ক্যাপিটাল-এ হামলাকারীদের স্বাধীনতা সংগ্রামী বলে ব্যাখ্যা করার পর তাঁকে ব্যান করে ফেসবুক ও ট্যুইটারের মত সোশ্যাল সাইট। মানুষকে খেপিয়ে তুলছেন তিনি বলেও অভিযোগ করা হয়। সরাসরি সোশ্যাল সাইটের সঙ্গে ট্রাম্পের লড়াই বেধে যায়।

মার্কিন মুলুকের প্রেসিডেন্ট নির্বাচনে হারের পর এবার প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্প নিয়ে আসছেন একটি নতুন সোশ্যাল সাইট। যা কার্যত সরাসরি ফেসবুক ও ট্যুইটারের মত সোশ্যাল সাইটকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে চলেছে। এটাও অনুমেয় যে তাদের বিরুদ্ধেই থাকবে ট্রাম্পের সাইট।

সামনের মাসেই এই ট্রুথ সোশ্যাল নামে সাইটটি তার পথ চলা শুরু করবে। এখন দেখার ফেসবুক বা ট্যুইটারের বিরুদ্ধে ট্রাম্প ঠিক কী ভেবে রেখেছেন?

আগামী মাসেই ট্রাম্পের এই নয়া সাইটে যোগ দেওয়ার জন্য সাধারণ মানুষকে আহ্বান জানানো হবে বলে জানা গিয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button