Cricket
সৌরভ গঙ্গোপাধ্যায়ের ট্যুইট করা ফেলু মোদকের গোলাপি বল মিষ্টি, ছবি – সৌজন্যে – ট্যুইটার – @SGanguly99

কলকাতায় এখন মিষ্টির রংও গোলাপি

Eden Gardens
গোলাপি বলের টেস্ট নিয়ে ইডেন গার্ডেনসে দর্শক উন্মাদনা, ছবি – আইএএনএস

ইডেনে ঐতিহাসিক পিঙ্ক টেস্ট ঘিরে উন্মাদনার পারদ চড়তে শুরু করেছিল এই সপ্তাহের শুরু থেকই। ক্রমে গোলাপি হয়ে উঠছিল শহর। গঙ্গাবক্ষের প্রমোদতরী থেকে লেকটাউনের বিগবেন, শহিদ মিনার থেকে টাটা সেন্টার, হাওড়া ব্রিজ থেকে কলকাতা শহরের আকাশচুম্বী বহুতল, সবই গোলাপি রঙের ছটায় হয়ে উঠেছে উদ্ভাসিত। এই গোলাপি জ্বর পেয়ে বসেছে মানুষকেও। তাই শুক্রবার দুপুরে ইডেনে বহু মানুষকেই দেখা গেল গোলাপি পোশাক পরে খেলা দেখতে গেছেন। কেউ নিদেনপক্ষে রুমালটা গোলাপি রংয়ের নিয়েছেন। কলকাতার এই গোলাপি জ্বর যখন সর্বত্র থাবা বসিয়েছে তখন কলকাতার বিখ্যাত মিষ্টিই বা বাদ যায় কেন!

ভারতে প্রথম গোলাপি বলের টেস্টের কারিগর যিনি যিনি সেই সৌরভ গঙ্গোপাধ্যায় ট্যুইট করেছেন গোলাপি মিষ্টি। ফেলু মোদকের তৈরি গোলাপি বল দেখে জিভেও জল আসবে। আবার চমকও লাগবে। একদম গোলাপি বলের আদলে তৈরি করা হয়েছে এই মিষ্টি। যা এই গোলাপি জ্বরে আক্রান্ত শহরবাসীর জন্য অবশ্যই একটা বড় পাওনা। মিষ্টিতে সেলাইয়ের স্টিচ পর্যন্ত চকোলেট দিয়ে সাজানো। দৃষ্টিনন্দন এই মিষ্টির চাহিদা যে এই সময়ে বাড়বে তা বলাই বাহুল্য। আর সৌরভ গঙ্গোপাধ্যায়ের ট্যুইটের পর তো বটেই।

ফেলু মোদকের গোলাপি বল মিষ্টির পাশাপাশি সৌরভ গঙ্গোপাধ্যায় ট্যুইট করেছেন আরও এক গোলাপি মিষ্টি। পিঙ্ক বল বন বন সন্দেশ। নিটোল গোলাপি রংয়ের এই মিষ্টিতে অন্য কোনও রংয়ের প্রলেপ নেই। নিখাদ গোলাপি। গোল মিষ্টি। তবে ঠিক বলের মত দেখতে নয়। তবে রংটাই যথেষ্ট। শহর যখন গোলাপি, তখন মিষ্টিই বা গোলাপি হবে না কেন! এই ছবিও তাই সৌরভ গঙ্গোপাধ্যায় ট্যুইট করে সকলকে জানিয়ে দিয়েছেন।

Cricket
সৌরভ গঙ্গোপাধ্যায়ের ট্যুইট করা পিঙ্ক বল বন বন সন্দেশ, ছবি – সৌজন্যে – ট্যুইটার – @SGanguly99

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *