World

মাসুদ আজহারকে এখনও আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দিতে রাজি নয় চিন

মাসুদ আজহারকে পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার পরও আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দিতে রাজি নয় চিন। অন্তত তেমনই ইঙ্গিত স্পষ্ট করল তারা। ভারত বার বার রাষ্ট্রসংঘের কাছে মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ার আর্জি জানিয়ে এসেছে। প্রতিবারেই তাতে বাধ সেধেছে চিন। এবারও তাই হল। অথচ পুলওয়ামায় গত বৃহস্পতিবার যে জঙ্গিহানা হয়েছে তার দায় স্বীকার করেছে মাসুদ আজহারের সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ।

শুক্রবার চিনের তরফে সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার কড়া নিন্দা করা হয়েছে। যে কোনও ধরণের সন্ত্রাসবাদী কার্যকলাপের তারা বিরুদ্ধে বলেও নিজেদের অবস্থান স্পষ্ট করেছে চিন। হামলার নিন্দার পাশাপাশি কিন্তু এটাও পরিস্কার করে দিয়েছে যে এখনই ভারতের দাবি মেনে তারা মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দিতে রাজি নয়।

National News
সিআরপিএফ কনভয়ে হামলার প্রতিবাদে ইমরান খান ও মাসুদ আজহারের ছবি পুড়িয়ে বিক্ষোভ প্রদর্শন, ছবি – আইএএনএস

চিনের যুক্তি, ভারত যতই চাক মাসুদ আজহারের বিরুদ্ধে এমন যথেষ্ট তথ্য নেই যে তাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করা যায়। এদিন চিনের তরফে জানানো হয়েছে আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণার বিষয়ে ভারতের সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে। তবে তারা এসব বিষয় অত্যন্ত গঠনমূলক ও দায়িত্বজ্ঞানের সঙ্গে বিবেচনা করতে চায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button