State

শিক্ষামন্ত্রী হওয়ার আগে থেকেই পার্থ অর্পিতার সম্পর্কের কথা ফাঁস করল একটা জমি

শিক্ষামন্ত্রী হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের সম্পর্ক গড়ে ওঠেনি। সম্পর্ক তৈরি হয়েছিল তারও আগে। এমনই খবর ফাঁস করল একটি জমি।

তৃণমূল এ রাজ্যে ক্ষমতায় আসে ২০১১ সালে। তারপর যে মন্ত্রিসভা গঠন করা হয় সেখানে শিল্প ও বাণিজ্য দফতরের মন্ত্রী হন পার্থ চট্টোপাধ্যায়। এরপর ২০১৪ সালের মে মাসে পার্থবাবু পান শিক্ষামন্ত্রীর দায়িত্ব। যে দায়িত্বে তিনি ২০২১ সালের মে মাস পর্যন্ত ছিলেন।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতির অভিযোগে হালে ইডির হতে গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত অর্পিতা মুখোপাধ্যায়। যাঁর বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে।

মনে করা হচ্ছিল পার্থ ও অর্পিতার সম্পর্কের ঘনিষ্ঠতা তৈরি হয় এই টাকা রাখাকে কেন্দ্র করে। কিন্তু এখন দেখা যাচ্ছে তেমনটা একেবারেই নয়। অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠতা তার অনেক আগে থেকেই।

শান্তিনিকেতনে তাঁদের ২ জনের কেনা একটি বাগানবাড়ির খোঁজ মিলেছে। যার নাম অপা। অর্পিতা ও পার্থ, ২ জনের নামের শুরু দিয়ে নামকরণ বলেই মনে করা হচ্ছে।


সরকারি নথি বলছে ২০১২ সালেই ওই জমি কলকাতা নিবাসী এক পরিবারের কাছ থেকে ২০ লক্ষ টাকায় কেনেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। এরপর সেই ৭ কাঠা জমির ওপর বাগান ঘেরা বিশাল বাড়ি তৈরি হয়।

সেই বাড়িতে স্থানীয়রা অনেকেই পার্থবাবু ও অর্পিতাকে একসঙ্গে আসতে দেখেছেন। ২০২০ সালে ওই অপা নামে বাগানবাড়ির মিউটেশন হয়। সেখানে অবশ্য কেবল অর্পিতা মুখোপাধ্যায়ের নাম ছিল।

শান্তিনিকেতনে এই জমি কেনার সূত্র ধরেই মনে করা হচ্ছে তাঁর সঙ্গে অর্পিতার সম্পর্ক পার্থবাবু শিক্ষামন্ত্রী হওয়ার অনেক আগে থেকেই রয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button