Business

দীপাবলির মুখে কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের জন্য সুখবর, বাড়ল ডিএ

দীপাবলির মুখে কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের জন্য ডিয়ারনেস অ্যালাওয়েন্স বা ডিএ ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। বুধবার মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এবার যে পরিমাণ ডিএ বাড়ানো হল তা এক কথায় রেকর্ড। কারণ এতদিন ২ থেকে ৩ শতাংশ ডিএ বৃষ্টির কথা ঘোষণা করা হত। কিন্তু এবার তা ৫ শতাংশ বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছে।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভড়েকর এদিন মন্ত্রিসভার এই সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, এতদিন ২-৩ শতাংশ করেই ডিএ বৃদ্ধি হত। এবার তা এক ধাক্কায় ৫ শতাংশ বাড়ানো হল। এটা সরকারি কর্মচারিদের সরকারের তরফে দিওয়ালী উপহার হিসাবেই ব্যাখ্যা করেছেন তিনি। ফলে দুর্গাপুজো শেষে আর চলতি উৎসবের মরসুমে আক্ষরিক অর্থেই খুশির খবর বয়ে এল কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের জন্য।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

৫ শতাংশ ডিএ আরও বৃদ্ধির ফলে মোট ডিএ দাঁড়াল ১৭ শতাংশে। এতে প্রায় ৫০ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারি ও ৬২ লক্ষ পেনশন প্রাপক উপকৃত হবেন। ফলে এটা সত্যিই তাঁদের জন্য দিওয়ালীর উপহারই হল। এই খবর ছড়িয়ে পড়ার পর কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের মধ্যে খুশির হাওয়া বয়ে যায়। অনেকেই হিসাব কষে ফেলেন তাহলে হাতে আসা মাইনে কতটা বাড়ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *