National

মোদী মন্ত্রিসভায় বাংলার ৪ নতুন মুখ, ইস্তফা দিলেন বাবুল, দেবশ্রী

কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল যে হতে চলেছে তা প্রায় সকলেরই জানা ছিল। দেখার ছিল বাংলা থেকে কজন মন্ত্রিত্ব পান। সেখানে ৪ জন নতুন মুখ এলেন মন্ত্রিসভায়।

কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল হল বুধবার। বিকেলে রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী সহ আরও অন্য মন্ত্রীরা।

এদিন বাংলার নজর ছিল এ রাজ্য থেকে কজন এই রদবদলে নতুন মন্ত্রিসভায় জায়গা পান। ২০১৯ সালে বাংলায় লোকসভা নির্বাচনে দারুণ সাফল্য পায় বিজেপি। ১৮টি আসন দখল করে তারা। যদিও মন্ত্রিত্ব পান ২ জন, বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। ২ জনই প্রতিমন্ত্রী হন।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

এটুকুই ছিল মোদী মন্ত্রিসভায় বাংলার প্রাপ্তি। এরপর বিধানসভা নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর এবার কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলে জায়গা হল ৪ নতুন মুখের। আবার অন্যদিকে বাবুল ও দেবশ্রী ইস্তফা দিলেন মন্ত্রিসভা থেকে।

মোদী মন্ত্রিসভায় এবার বাংলা থেকে যে ৪ জন বিজেপি সাংসদ মন্ত্রিত্ব পেলেন তাঁদের মধ্যে রয়েছেন নিশীথ প্রামাণিক, জন বার্লা, সুভাষ সরকার ও শান্তনু ঠাকুর। এঁদের মধ্যে প্রথম ২ জন উত্তরবঙ্গের ২ সাংসদ।

এবার মন্ত্রিসভার রদবদলে বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরীর বাদ পড়া নিয়ে খোঁচা দিয়ে রাজ্য বিজেপির অন্দরের নব্য বনাম পুরনো বিজেপি দ্বন্দ্বকে উস্কেও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এবার মোদী মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন ৪৩ জন নতুন মুখ। বাদ পড়েছেন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, তথ্য প্রযুক্তি মন্ত্রী প্রকাশ জাভড়েকর, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের মত ব্যক্তিত্ব।

এবার মন্ত্রিসভায় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, এই ২ গুণ মন্ত্রিত্ব পাওয়ার ক্ষেত্রে বিশেষ গুরুত্ব পেয়েছে। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ২২ জন নতুন মুখ সেখান থেকে জায়গা পেয়েছেন মন্ত্রিসভায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article
Back to top button