Wednesday , October 16 2019
Drone
প্রতীকী ছবি

পঞ্জাবের ২টি গ্রামের ওপর পাক ড্রোনের চক্কর, সতর্ক ভারত

এই নিয়ে ২ দিনে দ্বিতীয়বার। ভারতীয় ভূখণ্ডে ঢুকে পড়ল পাক ড্রোন। চক্কর মারল ভারতের আকাশে। বুধবার সকালে ভারত-পাক সীমান্ত লাগোয়া পঞ্জাবের ২টি গ্রামের ওপর চক্কর দেয় ড্রোনটি। গ্রামবাসীরা সেটির ছবিও মোবাইল ক্যামেরায় তুলে নেন। হোসেইনিওয়ালা এলাকার হাজারাসিংওয়ালা গ্রামের ওপর সকাল ৭টা ২০ মিনিটে ড্রোনটি দেখা যায়। পরে অন্য একটি গ্রামের ওপর তাকে উড়তে দেখা যায় সকাল ১০টা ১০ মিনিটে। ২ দিন আগেও এভাবে পাকিস্তানের একটি ড্রোন ভারতীয় ভূখণ্ডে ঢোকে রাতের অন্ধকারে।

পঞ্জাব পুলিশ গোটা ঘটনার তদন্ত শুরু করেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, পাকিস্তানের বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠন ভারতে অস্ত্র পাঠানোর জন্য ড্রোন ব্যবহার শুরু করেছে। গত অগাস্ট মাস থেকে মাঝে মাঝেই ভারতের আকাশে পাক ড্রোন দেখা যাচ্ছে। এভাবে অস্ত্র পাঠানো একটা নতুন কৌশল। পুলিশের দাবি, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই ড্রোনের মাধ্যমে ভারতে অস্ত্র পাঠানো শুরু হয়েছে।

পুলিশের দাবি, সন্ত্রাসবাদী সংগঠনগুলি এই ড্রোন পাঠানোর সঙ্গে যুক্ত থাকে। তাদের একাজে সাহায্য করে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। এর আগে ২টি ড্রোন ধরেও ফেলে ভারত। সে ২টি পরীক্ষা করে জানা যায় ২টি ড্রোন ২টি পৃথক সন্ত্রাসবাদী সংগঠনের পাঠানো। একাজে পাকিস্তানের গুপ্তচর সংস্থা জড়িত। সরকারি মদতেই সন্ত্রাসবাদীরা এভাবে ড্রোনের মাধ্যমে অস্ত্র পাঠাচ্ছে বলে দাবি করেছে পুলিশ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *